ডেরা প্রধান ভক্তদের নিয়ে তৈরি করেছিল আত্মঘাতী বাহিনী, আতঙ্কে পুলিশ

Updated By: Aug 31, 2017, 01:21 PM IST
ডেরা প্রধান ভক্তদের নিয়ে তৈরি করেছিল আত্মঘাতী বাহিনী, আতঙ্কে পুলিশ

 

ওয়েব ডেস্ক: ডেরা প্রধান গুরমিত রাম রহিম সিংয়ের কারাদণ্ডের পর এবার তার বহু অন্ধকার দিক সামনে আসছে। তাঁর ডেরায় ‌যে অসামাজিক কাজকর্ম হতো তা এখন স্পষ্ট। দুই শিষ্যকে ধর্ষণ করার অপরাধেই তিনি এখন জেলে। কিন্তু আরও ‌যে বিষয়টি পুলিশকে ভাবাচ্ছে তা হল ডেরা ভক্তদের আত্মঘাতী বাহিনী।

পুলিশের হাতে এসেছে কিছু নথি। সেখানে দেখা ‌যাচ্ছে ডেরা সদস্যদের অনেকেই হলফনামা দিয়ে জানিয়েছিলেন ‌যে তারা মারা গেলে রাম রহিম কোনভাবেই দায়ী থাকবেন না। এমনকি তাদের পারিবারের কেউই ডেরা প্রধানকে কোনওভাবেই দায়ী করতে পারবে না।

ইন্দু সরকার নামে সিরসার এক বাসিন্দা ২০০৫ সালে একটি হলফনামা দিয়েছিলেন। সেখানে তিনি লিখেছেন, মানুষের সেবার জন্য আমি আমার জীবন উৎসর্গ করেছি। এর পেছনে দায়ী আমিই। আমার মৃত্যু হয়ে গেলে ডেরা প্রাধান কোনও ভাবেই দায়ী নন। এমনকি আমার পরিবারের কেউই রাম রহিমকে দায়ী করতে পারবেন না। গত ২৫ অগাস্ট সিবিআই আদালত রাম রহিমকে দোষী বলে ঘোষণা করার পর ওই ধরনের বহু নথি পুলিশের হতে এসেছে।

রাম রহিম সিংকে দোষী বলে ঘোষণার পর তুলাকালাম হয়েছে পাঞ্জাব ও হরিয়ানায়।  মৃত্যু হয়েছে ৩১ জনেরও বেশি মানুষের। পুলিশের অনুমান ওই ধরনের ভক্তরা বড়সড় গোলমাল করতে পারে।

অারও পড়ুন-জালে ব্লু হোয়েল গেমের মাস্টারমাইন্ড! কী তার পরিচয়, কেন কষেছিল এই মারণ ছক, ফাঁস হল সব 

.