Constitution Day: পরিবারতান্ত্রিক রাজনৈতিক দল চিন্তার কারণ! নাম না করে কংগ্রেকে তোপ মোদীর

সংসদে 'সংবিধান দিবস'-এর অনুষ্ঠান বয়কট করল কংগ্রেস, তৃণমূল

Updated By: Nov 26, 2021, 03:08 PM IST
Constitution Day: পরিবারতান্ত্রিক রাজনৈতিক দল চিন্তার কারণ! নাম না করে কংগ্রেকে তোপ মোদীর

নিজস্ব প্রতিবেদন: সংবিধান দিবসে (Constitution Day) সংসদের সেন্ট্রাল হলে বক্তৃতা রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। আর বক্তৃতায় 'পরিবারতন্ত্রের রাজনীতি' নিয়ে বিরোধীদের খোঁচা দিলেন তিনি। নাম না করে আক্রমণ শানালেন কংগ্রেসকে (Congress)।

শুক্রবার প্রধানমন্ত্রী বলেন, "সংবিধান আমাদের দেশকে বেঁধে রাখে। আজ এই কক্ষকে সম্মান জানানোর দিন। যেখানে দেশের বহু নেতৃত্ব সংবিধান তৈরি করেছেন। মহাত্মা গান্ধী এবং আর যাঁরা দেশের স্বাধীনতার জন্য লড়াই করেছিলেন, তাঁদের আজ শ্রদ্ধা জানাই।"  নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) আরও বলেন, "কত কঠিন সময়ের মধ্য দিয়ে দেশের এই সংবিধান তৈরি হয়েছে, তা বোঝাতেই ১৯৫০-এর পর থেকে এই বিশেষ দিনটি পালিত হয়ে আসছে। কিন্তু এখনও কিছু মানুষ তা বোঝেননি।"

বিরোধীদের তোপ দেগে নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) বলেন, "বংশোপরম্পরায় যদি একটি রাজনৈতিক দল একটা পরিবার দ্বারা চালিত হয়, তবে তা দেশের গণতন্ত্রের জন্য সবচেয়ে বড় বিপদ। কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত পরিবারতান্ত্রিক রাজনৈতিক দলগুলোর দিকে তাকান। এটা গণতন্ত্রের বিরোধী। যাঁরা সংবিধানে বিশ্বাস করেন, তাঁদের জন্য এটা অত্যন্ত চিন্তার বিষয়।" 

যখন সংসদের সেন্ট্রাল হলে এই বক্তৃতা রাখছেন প্রধানমন্ত্রী, তখন সেখানে উপস্থিত ছিলেন না বিরোধীরা। একযোগে ওই অনুষ্ঠান বয়কটের ডাক দিয়েছিলেন কংগ্রেস, তৃণমূল কংগ্রেসের সাংসদরা। তাঁদের কটাক্ষ করে প্রধানমন্ত্রী জানান, 'সংবিধান দিবস' সরকার দ্বারা পরিচালিত নয়, এটি একটি প্রতিষ্ঠান দ্বারা পরিচালিত। অর্থাৎ সংসদকে প্রতিষ্ঠান হিসেবে বর্ণনা করেন নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)।

আরও পড়ুন: Param Bir Singh নষ্ট করেছেন Ajmal Kasab-র ফোন, দাবি প্রাক্তন পুলিসকর্তার

আরও পড়ুন: National Milk Day 2021: দুগ্ধ দিবসেই দুধ-বিপ্লবীর শতবর্ষ!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)