Hemant Soren: 'মিসিং' হেমন্ত সোরেন! বাড়ি থেকে নগদ ৩৬ লাখ, ২টো BMW বাজেয়াপ্ত ইডির

হেমন্ত সোরেন বাড়িতে না থাকায়, আধিকারিকরা প্রায় ১৩ ঘণ্টা বাড়ির বাইরে ক্যাম্প করে থাকেন! একই মামলায় এর আগে ২০ জানুয়ারি হেমন্ত সোরেনকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি।

Updated By: Jan 30, 2024, 01:50 PM IST
Hemant Soren: 'মিসিং' হেমন্ত সোরেন! বাড়ি থেকে নগদ ৩৬ লাখ, ২টো BMW বাজেয়াপ্ত ইডির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বাসভবন থেকে বাজেয়াপ্ত নগদ ৩৬ লাখ। সঙ্গে ২টো বিএমডব্লিউ গাড়ি। যদিও হেমন্ত সোরেন 'মিসিং'! খবর ইডি সূত্রে। জমি মাফিয়া চক্র নিয়ে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। জমির মালিকানার বেআইনি হাতবদলের অভিযোগ এই জমি মাফিয়া চক্রের বিরুদ্ধে।

সোমবার রাতে ইডির টিম ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের ২টো বিএমডব্লিউ বাজেয়াপ্ত করে। সেইসঙ্গে দিল্লিতে তাঁর সরকারি বাসভবন থেকে বেশ কিছু নথি ও নগদে ৩৬ লাখও বাজেয়াপ্ত করে। তল্লাশি অভিযানের সময়ই এই পরিমাণ নগদ বাজেয়াপ্ত করেন ইডি অফিসাররা। কিন্তু তল্লাশি চালালেও হেমন্ত সোরেনকে জিজ্ঞাসাবাদ করতে পারেনি ইডি টিম। কারণ সেই সময় হেমন্ত সোরেন বাড়িতে ছিলেন না বলে ইডি সূত্রে খবর। যে কারণে ইডির তরফে তাঁকে 'মিসিং' উল্লেখ করা হয়েছে। 

সোমবার সকালে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের দিল্লির বাসভবনে পৌঁছয় ইডি আধিকারিকদের একটি দল। একটি জমি সংক্রান্ত মামলায় টাকা নয়ছয়ের অভিযোগে ইডির স্ক্যানারে হেমন্ত সোরেন। সেই মামলাতেই হেমন্ত সোরেনের বাসভবনে তল্লাশি চালান তদন্তকারী অফিসাররা। এখন হেমন্ত সোরেন বাড়িতে না থাকায়, আধিকারিকরা প্রায় ১৩ ঘণ্টা বাড়ির বাইরে অপেক্ষা করেন। ক্যাম্প করে থাকেন! বাড়ির ভিতরে ঢুকতে না পেরে বাড়ির চারপাশ ও সংলগ্ন এলাকাতেও তল্লাশি চালান।

প্রসঙ্গত, ২৭ জানুয়ারি 'ব্যক্তিগত' কারণে রাঁচি থেকে দিল্লি চলে আসেন হেমন্ত সোরেন। সেইসঙ্গে এও জানান যে, তিনি খুব শিগগির-ই ফিরছেন না। যারপরই ঝাড়খণ্ড বিজেপির তরফে দাবি করা হয় যে, ইডির হাত থেকে বাঁচতে পালিয়ে বেড়াচ্ছেন হেমন্ত সোরেন। ১৮ ঘণ্টার বেশি সময় ধরে নিখোঁজ সোরেন। উল্লেখ্য, এর আগে এই একই মামলায় ২০ জানুয়ারি হেমন্ত সোরেনকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। এরপর গত সপ্তাহে ইডি ফের নতুন করে নোটিস পাঠায় সোরেনকে। ২৯ অথবা ৩১ জানুয়ারি জিজ্ঞাসাবাদ করতে চেয়ে ইডি নোটিস পাঠায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে। 

আরও পড়ুন, INS Sumitra: জলদস্যুদের হাত থেকে পণবন্দি ১৯ পাক নাবিককে উদ্ধার ভারতীয় নৌসেনার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.