মোদীর প্রচারের জন্যই তৈরি! নমো টিভি সম্পর্কে বিস্তারিত তথ্য চাইল নির্বাচন কমিশন

তথ্য ও সম্প্রচার মন্ত্রক সূত্রে খবর, নির্বাচন কমিশনের চিঠির জবাব তৈরি করছে মন্ত্রক

Updated By: Apr 3, 2019, 07:19 PM IST
মোদীর প্রচারের জন্যই তৈরি! নমো টিভি সম্পর্কে বিস্তারিত তথ্য চাইল নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদন: নমো টিভি কি বিজেপির প্রচার মাধ্যম? কংগ্রেস ও আপ-এর এমনই অভিযোগের ভিত্তিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের মতামত জানতে চাইল নির্বাচন কমিশন।

আরও পড়ুন-'আমরা চপ খেতে ভালবাসি, কিন্তু...', মমতার পাশে দাঁড়িয়ে বললেন নুসরত 

শুক্রবার নমো টিভি-র বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করে বিজেপি। অভিযোগে বলা হয়, আদর্শ নির্বাচন বিধি চালু হয়ে যাওয়ার পর নমো টিভি-কে একটি রাজনৈতিক অস্ত্র হিসেবে ব্যবহার করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির হয়ে প্রচার চালাচ্ছে নমো টিভি। এই টিভির বিরুদ্ধে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের ব্যবস্থা নেওয়া উচিত।

এদিকে, তথ্য ও সম্প্রচার মন্ত্রক সূত্রে খবর, নির্বাচন কমিশনের চিঠির জবাব তৈরি করছে মন্ত্রক। সেখানে বলা হচ্ছে, নমো টিভি অন্যান্য টিভি চ্যানেলের মতো নয়। এটি মন্ত্রকের স্যাটেলাইট চ্যনেলের তালিকায় নেই। বিজ্ঞাপণ প্রচার করার জন্যই এই চ্যানেলটি তৈরি করা হয়েছে।

আরও পড়ুন-মোদীর জন্য '৪০ মিনিট দেরি'! ক্ষোভ উগরে দিলেন মমতা

উল্লেখ্য, গত ৩১ মার্চ প্রধানমন্ত্রীর একটি অনুষ্ঠান সম্প্রচার করে নমো টিভি। কংগ্রেসের অভিযোগ, চ্যানেলটির নামকরণ হয়েছে প্রধানমন্ত্রীর নাম নিয়ে। টিভি চ্যানেলের বিজ্ঞাপনে মোদীর ছবি ব্যবহার করা হয়েছে। বিজেপির টুইটার হ্যান্ডেলেও এই টিভির প্রচার করা হচ্ছে। ফলে এটি বিজেপির হয়ে প্রচার যে করছে তাতে কোনও সন্দেহ নেই। এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।

.