ব্রিগেডের মঞ্চে নরেন্দ্র মোদী, প্রধানমন্ত্রীকে দেখে বাঁধনছাড়া উচ্ছ্বাস সমর্থকদের

মোদী, মোদী স্লোগানে মুখরিত ব্রিগেড। 

Updated By: Apr 4, 2019, 09:13 PM IST
ব্রিগেডের মঞ্চে নরেন্দ্র মোদী, প্রধানমন্ত্রীকে দেখে বাঁধনছাড়া উচ্ছ্বাস সমর্থকদের

নিজস্ব প্রতিবেদন: সকাল থেকে ব্রিগেডমুখী গেরুয়া ভিড়। অধীর উত্সাহে অপেক্ষামান নরেন্দ্র মোদীর 'ভক্ত'রা। শিলিগুড়িতে সভা করার পর ব্রিগেডে এলেন নরেন্দ্র মোদী। নির্ধারিত সময়ের চেয়ে প্রধানমন্ত্রী দেরিতে এলেও ভাঁটা পড়েনি কর্মীদের উত্সাহে। প্রধানমন্ত্রী মঞ্চে উঠতেই শুরু হয়ে যায় 'মোদী, মোদী' স্লোগান। ব্রিগেডের জনসভা থেকে কর্মীদের শব্দব্রহ্ম দেখার পর মঞ্চের সামনে এসে হাত নাড়েন নরেন্দ্র মোদী। 

এদিন ব্রিগেডের আগে শিলিগুড়িতে সভা করেন নরেন্দ্র মোদী। ওই সভায় মমতা বন্দ্যোপাধ্যায়কে 'স্পিডব্রেকার' বলে কটাক্ষ করেন প্রধানমন্ত্রী। বলেন,'' গত পাঁচবছরে দেশের উন্নয়নে নতুন গতি দিতে পেরেছি। তবে অন্য রাজ্যে যে গতিতে কাজ করতে পেরেছি, সেই গতিতে এখানে কাজ হয়নি। এর কারণ জানেন? পশ্চিমবঙ্গে একটা স্পিড ব্রেকার আছে। এই স্পিড ব্রেকারকে এখানকার মানুষ দিদির নামে জানেন। দিদি আপনাদের উন্নয়নের স্পিড ব্রেকার''।

মোদী আরও বলেন,''দিদি গরিবদের কথা ভাবেন না।  গরিবদের নিয়ে রাজনীতি করতে ব্যস্ত। তিনি কীভাবে গরিবদের জন্য কাজ করবেন! দারিদ্র না থাকলে ওনার রাজনীতিই তো শেষ হয়ে যাবে। কংগ্রেস ও বামেদেরও একই হাল। গরিবদের গরিব রাখলেই ওদের রাজনৈতিক হিত। পুরো ষড়যন্ত্র করে গরিবদের উন্নয়ন রোধ করতে চাইছে। যে কোনওভাবে গরিবদের উন্নয়ন আটকাতে চাইছেন''। 

দিনহাটার সভা থেকে তার পাল্টা জবাব দেন মমতা। বলেন, "এক্সপায়ারি বাবু আপনি বলেছেন, আমরা গরিবের জন্য কিচ্ছুটি করিনি! আপনি কী করেছেন? ক্ষমতা থাকলে পাবলিক মিটিং ডাকুন। একে মঞ্চে একে অপরকে উত্তর দেব।" মমতা হঁশিয়ারি দেন, "জনগণ এবার ভোটারস্ট্রাইক করবে বিজেপিকে।" মমতা বলেন, "আমরা জাতীয়তাবাদী, মোদীবাবু তুমি ফ্যাসিস্ট। ইউ আর হেটারিস্ট।"

মোদী অভিযোগ করেন, বাংলার মানুষকে কেন্দ্রীয় বিভিন্ন যোজনার সুফল থেকে বঞ্চিত করেছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। পশ্চিমবঙ্গের ৭০ লক্ষ কৃষকের উন্নয়নে 'ব্রেক লাগিয়েছেন দিদি'। পশ্চিমবঙ্গে কিষাণ সম্মান নিধি, আয়ুষ্মান ভারত প্রকল্প চালু করতে দেয়নি। মোদীর অভিযোগ উড়িয়ে মমতা দাবি করেন, রাজ্য সরকারের 'কৃষক বন্ধু' প্রকল্প টুকেছে কেন্দ্র। গরিবদের বিনামূল্যে চিকিত্সার জন্য 'স্বাস্থ্যসাথী' প্রকল্প চালু করেছে। যার ১০০ শতাংশ-ই রাজ্য সরকার দিচ্ছে।

আরও পড়ুন- পিসি-ভাইপো মিলে বাংলাকে লুঠছে, ব্রিগেডে মোদীর ভাষণ দেখে নিন ১৫টি পয়েন্টে
  

.