Farmers Protest: কৃষকদের পাশে দাঁড়াতে ২৫০ কিলোমিটার জিপ চালিয়ে হাজির 'দাদি'

বড়দিনে দেশের বিভিন্ন প্রান্তের ৯ কোটি কৃষকের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Updated By: Dec 25, 2020, 12:09 AM IST
Farmers Protest: কৃষকদের পাশে দাঁড়াতে ২৫০ কিলোমিটার জিপ চালিয়ে হাজির 'দাদি'

নিজস্ব প্রতিবেদন: কৃষি আইন প্রত্যাহারের দাবিতে গত ৪ সপ্তাহ ধরে চলছে কৃষকদের আন্দোলন। কৃষকদের এই বিক্ষোভে পাশে দাঁড়িয়েছেন সমাজের বিভিন্নস্তরের মানুষ।  যোগ দিয়েছেন সেলেবরাও। এবার নজর কাড়লেন ৬২ বছরের 'দাদি'। বয়সকে তুড়ি মেরে নিজেই গাড়ি চালিয়ে চলে এসেছেন বিক্ষোভস্থলে। সঙ্গে রয়েছে মহিলা গ্যাং। 

পাটিয়ালায় থাকেন ৬২ বছরের মনজিৎ কৌর। সেখান থেকে ২৫০ কিলোমিটার উজিয়ে চলে এসেছেন দিল্লির সিঙ্ঘু সীমানায়। শুধুমাত্র কৃষকদের পাশে থাকবেন বলেই এই কাণ্ড ঘটিয়ে ফেলেছেন 'দাদি'। খোলা জিপে রীতিমতো মহিলা গ্যাং নিয়ে হাজির হয়েছেন। তাঁর সঙ্গে রয়েছেন আরও ৫ মহিলা। ছবিটি টুইট করেছে কিসান একটা মোর্চা। আর এই ছবিই এখন ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

অন্যদিকে কৃষক বিক্ষোভে জেরবার মোদী সরকার। বড়দিনে দেশের বিভিন্ন প্রান্তের ৯ কোটি কৃষকের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর পাশাপাশি পিএম কিসান প্রকল্পে পরবর্তী কিস্তির ১৮,০০০ কোটি টাকা বণ্টন করবেন। কৃষি বিল প্রত্যাহারের দাবিতে আন্দোলন চালাচ্ছেন কৃষকরা। একাধিকবার বিক্ষোভকারীদের সঙ্গে কেন্দ্রের বৈঠক হলেও মেলেনি রফাসূত্র। প্রধানমন্ত্রী নিজে বারবার বলেছেন,'কৃষকদের আয় বাড়াতে সক্ষম হবে বিলগুলি। বিরোধীরা কৃষক সমাজকে ভুল পথে চালিত করছে।' কৃষকদের বোঝাতে দেশজুড়ে ১০০টি সাংবাদিক বৈঠক ও ৭০০টি সভা করার পরিকল্পনা নিয়েছে কেন্দ্রীয় সরকার। কৃষিমন্ত্রীর খোলা চিঠি বিলি করা হবে কৃষকদের।

আরও পড়ুন- Left-Congress জোটে সিলমোহর হাইকম্যান্ডের, স্বাগত জানালেন Sujan

 

.