এ দেশে মাথা ফাটলে এফআইআর আর অবাধে ঘোরে দুষ্কৃতীরা : JNU নিয়ে অপর্ণা সেন

জেএনইউ কাণ্ডে সরব গোটা দেশ। শুধুই শিক্ষামহল নয়, রাজনীতিবিদ, সেলিব্রিটিরাও পড়ুয়াদের বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেছেন। জেএনইউ কাণ্ডে ঐশী-সহ মোট ১৯ জনের নামে FIR দায়ের করা হয়েছে

Updated By: Jan 7, 2020, 04:15 PM IST
এ দেশে মাথা ফাটলে এফআইআর আর অবাধে ঘোরে দুষ্কৃতীরা : JNU নিয়ে অপর্ণা সেন
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জেএনইউ কাণ্ডে মুখ খুললেন চিত্র পরিচালক অপর্ণা সেন। মঙ্গলবার, জেএনইউএসইউ-র প্রেসিডেন্ট ঐশী ঘোষ-সহ ১৯ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে দিল্লি পুলিস। এরপরই অপর্ণা সেন টুইট করে জানান, যাঁর মাথা দুফলা হল, তাঁর বিরুদ্ধে এফআইআর, দুষ্কৃতীরা ঘুরছে অবাধে, পুলিস খুঁজছে অন্য রাস্তা। এই আমাদের দেশ। সত্যি অনুভব হচ্ছে, আমার ধমনী দিয়ে যেন দেশপ্রেম দৌড়াচ্ছে।

জেএনইউ কাণ্ডে সরব গোটা দেশ। শুধুই শিক্ষামহল নয়, রাজনীতিবিদ, সেলিব্রিটিরাও পড়ুয়াদের বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেছেন। জেএনইউ কাণ্ডে ঐশী-সহ মোট ১৯ জনের নামে FIR দায়ের করা হয়েছে। জানা যাচ্ছে, শনিবার বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রেশনে বাধা, সার্ভার রুমে ভাঙচুরের অভিযোগে এই FIR দায়ের করা হয়েছে। প্রসঙ্গত, সোমবারই ঐশী ঘোষ সহ বামপন্থী ছাত্র সংগঠনের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশনের কাজে বাধা দেওয়া, সার্ভার রুমে ভাঙচুর করার অভিযোগ করেছিলেন JNU উপাচার্য জগদীশ কুমার।

আরও পড়ুন- গেট অব ইন্ডিয়ায় বিক্ষোভে ‘ফ্রি কাশ্মীর’ প্ল্যাকার্ড, মানে বোঝাতে তরজায় সেনা-বিজেপি

উল্লেখ্য, ৩ জানুয়ারি থেকে জেএনইউতে অচলাবস্থা চলছে। কাপড়ে মুখ ঢেকে রবিবার সন্ধ্যায় জেএনইউ-র ক্যাম্পাস ও হস্টেলে ঢুকে তাণ্ডব চালায় একদল দুষ্কৃতী। বেধড়ক মারধর করা হয় ছাত্র ও শিক্ষকদের। দুষ্কৃতীদের মারে মাথা ফাটে জেএনইউ ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষের। পড়ুয়াদের অভিযোগ, হামলার পিছনে রয়েছে ABVP। বহিরাগতদের নিয়ে হামলা চালিয়েছে ABVP। যদিও, এবিভিপির তরফে দাবি করা হয়েছে হামলার পেছনে বাম রয়েছে ছাত্র সংসদের সমর্থকরা। এটা সাজানো ঘটনা। বামপন্থী ছাত্র সংগঠনের নেতৃত্বেই এই হামলার ঘটনা ঘটেছে।

.