চোখের সামনে ভেঙে পড়ল জাহাজ তৈরির কারাখানার দৈত্যাকার ক্রেন, মৃত কমপক্ষে ১১ শ্রমিক

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 1, 2020, 04:22 PM IST
চোখের সামনে ভেঙে পড়ল জাহাজ তৈরির কারাখানার দৈত্যাকার ক্রেন, মৃত  কমপক্ষে ১১ শ্রমিক
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: কর্মব্যাস্ত জাহাজ তৈরির কারখানায় ভেঙে পড়ল বিশাল ক্রেন। দৈত্যাকার সেই ক্রেনের নীচেই চাপা পড়ে গেলেন বহু শ্রমিক।  ভয়ঙ্কর এই ঘটনা ঘটেছে বিশাখাপত্তনম  বন্দরে।

শনিবার অন্ধ্র প্রদেশের বিশাখাপত্তনমে হিন্দুস্থান শিপইয়ার্ড লিমিটেডের জাহাজ তৈরির কারাখানায় যান্ত্রিক ত্রুটির কারণে একটি বিশাল ক্রেন ভেঙে পড়ে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ১১ শ্রমিকের মৃত্যু হয়েছে, একজন গুরুতর আহত। জানিয়েছেন ডিসিপি সুরেশ বাবু। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন-রাজপরিবারে চলল গুলি, মল্ল রাজবাড়ির ভিতরই মিলল রাজার গুলিবিদ্ধ দেহ! জোর চাঞ্চল্য

বিশাখাপত্তনমের পুলিস কমিশনার আর কে মিনা সংবাদমাধ্যমে জানিয়েছেন, নিহতদের মধ্যে ৪ জন জাহাজ কারখানার কর্মী, বাকীরা ঠিকা শ্রমিক। ঘটনার পরই রাজ্যের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি জেলা কালেক্টর ও পুলিস প্রধানকে উদ্ধারকার্যের নির্দেশ দিয়েছেন।

বিশাখাপত্তনমের এই কারখানাটি কেন্দ্রীয় সরকারের। এখানে জাহাজ নির্মাণ থেকে শুরু করে জাহাজ মেরামতি, ডিজাইন, সাবমেরিনও তৈরি হয়। তিন মাস আগে এই বিশাখাপত্তনমেই একটি কারখানায় গ্যাস লিকের ঘটনা ঘটেছিল। এল জি পলিমার ফেসিলিটি নামে ওই কারখানার গ্যাস লিকে ১১ জনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে ছিল এক জন শিশুও। বিষাক্ত গ্যাসে এক হাজার জন অসুস্থ হয়ে পড়েন।

আরও পড়ুন-গভীর 'নিম্নচাপ'-এর আশঙ্কা, আগামী সপ্তাহে রাজ্যের একাংশে হতে পারে দুর্যোগ

গত ৩০ জুন বিশাখাপত্তনমেই একটি ওষুধ তৈরির কারখানায় গ্যাস লিক হয়। তাতে মৃত্যু হয় ২ জনের। ৪ জনকে হাসপাতালে ভর্তি করতে হয়।