হিরের খোঁজে হাজার কেজির মূর্তি চুরি, এরপর...

পুলিস জানিয়েছে, গত ২৪ জানুয়ারি চুরি হওয়ার অভিযোগ তাদের কাছে আসে। খবর পাওয়া মাত্রই তদন্তে নামে পুলিস। এখনও পর্যন্ত ১৫ সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে

Updated By: Feb 4, 2019, 12:10 PM IST
হিরের খোঁজে হাজার কেজির মূর্তি চুরি, এরপর...
প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: খবর ছিল ‘নন্দী মূর্তির’ ভিতর হিরে থাকার। তাই, রাতারাতি প্রায় হাজার কিলোগ্রামের মূর্তিটিকে মন্দির থেকে চুরি করে এক দল চোর। এর পর ফালা ফালা করে ভাঙা হয়। কিন্তু হিরে তো দূরাস্ত, কানাকড়িও মেলেনি ৪০০ বছরের পুরানো ওই মূর্তি থেকে। এই ঘটনা ঘটেছে অন্ধ্র প্রদেশের রামচন্দ্রপুরমের অগস্তেশ্বর স্বামী মন্দিরে।

আরও পড়ুন- একসময় যারা ভারতেই ছিলেন তাদের পাশে দাঁড়াব, জম্মুতে নাগরিকত্ব বিলের পক্ষে সওয়াল মোদীর

পুলিস জানিয়েছে, গত ২৪ জানুয়ারি চুরি হওয়ার অভিযোগ তাদের কাছে আসে। খবর পাওয়া মাত্রই তদন্তে নামে পুলিস। এখনও পর্যন্ত ১৫ সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিস জানায়, মন্দিরের ষাঁড়ের মূর্তির মধ্যে হিরে রয়েছে বলে গুজব ওঠে। যারপরই চুরি যায় ওই মূর্তিটি। একটি খালের পাশে ভাঙাচোড়া অবস্থায় মেলে সেটি। সার্কেল ইনস্পেক্টর শিব গণেশ জানান, এই ঘটনায় আরও অনেকে যুক্ত রয়েছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন- ২৬/১১ মামলায় ২ পাক সেনা অফিসারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার জারি মুম্বই আদালতের

শিব গণেশ বলেন, “তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। স্থানীয়দের কাছ থেকে তথ্য জোগাড় করা হচ্ছে। সেই তথ্যের ভিত্তিতেই এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ১৫ জনকে।” পুলিসের দাবি, মন্দিরে সিসিটিভি না থাকায় চুরি করতে সুবিধা পেয়ে যায় চোরেরা। মন্দির কর্তৃপক্ষের তরফে অভিযোগ দায়ের করা হয় বলে জানা গিয়েছে।