India: 'প্রয়োজনে অন্যদেশে ঢুকে জঙ্গি নিকেশেও সক্ষম ভারত', Pakistan-কে হুঁশিয়ারি Rajnath-এর

আফগানিস্তানে পরিবর্তিত পরিস্থিতি ভারতের জন্য বড় চ্যালেঞ্জ: রাজনাথ

Updated By: Aug 29, 2021, 05:06 PM IST
India: 'প্রয়োজনে অন্যদেশে ঢুকে জঙ্গি নিকেশেও সক্ষম ভারত', Pakistan-কে হুঁশিয়ারি Rajnath-এর

নিজস্ব প্রতিবেদন: "কেবলমাত্র নিজের দেশেই সন্ত্রাসবাদকে শেষ করবে না ভারত। প্রয়োজনে অন্য দেশে ঢুকে জঙ্গিদের নিকেশ করতেও আমরা পিছ পা হব না"-রবিবার তামিলনাডুর ওয়েলিংটনে ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজের একটা অনুষ্ঠানে এমনটাই জানালেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। নিশানা করলেন পাকিস্তানকে। আফগান পরিস্থিতি নিয়েও মুখ খুললেন তিনি।

এদিনের অনুষ্ঠানে নাম না করে পাকিস্তানকে হুঁশিয়ারি দেন প্রতিরক্ষা মন্ত্রী। তিনি বলেন, "দুটো যুদ্ধে হারের জ্বালা সহ্য করতে না পেরে আমাদের এক প্রতিবেশী দেশ যুদ্ধের পরিবেশ তৈরি করেছে। এছাড়া সন্ত্রাসবাদীদের মদত দেওয়া তো ওদের নীতি হয়ে গিয়েছে। সন্ত্রাসবাদীদের অস্ত্র ও অর্থ সাহায্য দিয়ে ওরা ভারতের ক্ষতি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।" বক্তৃতায় সার্জিক্য়াল স্ট্রাইক এবং এয়ার স্ট্রাইকের কথাও উল্লেখ করেন তিনি। 

আরও পড়ুন: Madhya Pradesh: অমানবিক! চোর সন্দেহে ট্রাকের সঙ্গে বেঁধে অমানবিক অত্যাচার, মৃত আদিবাসী ব্যক্তি

আরও পড়ুন: Madras Highcourt: ভুয়ো সাংবাদিক ধরতে রাজ্যকে 'Press Council' গঠনের নির্দেশ হাইকোর্টের

চিনের সঙ্গে তৈরি হওয়া সীমান্ত দ্বন্দ্বের কথা উল্লেখ করে রাজনাথ সিং বলেন, "যখন চিন সীমান্তে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছিল এবং চিনা সেনা সামনের দিকে এগোচ্ছিল। তখন রাত ১১টার সময় আমি সেনা প্রধানকে ফোন করেছিলাম। পরিস্থিতি খুবই খারাপ ছিল। তবে আমাদের জওয়ানরা যেভাবে পরিস্থিতি সামাল দিয়েছে ,তা প্রশংসার অপেক্ষা রাখে না।" এরপর আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি উল্লেখ করে প্রতিরক্ষা মন্ত্রী বলেন, "আফগানিস্তানে পরিবর্তিত পরিস্থিতি ভারতের জন্য বড় চ্যালেঞ্জ।"