ধরনার আগেই গ্রেফতার ইয়াসিন মালিক, গৃহবন্দি মিরওয়াইজ

Updated By: Sep 7, 2017, 06:03 PM IST
ধরনার আগেই  গ্রেফতার ইয়াসিন মালিক, গৃহবন্দি মিরওয়াইজ

ওয়েব ডেস্ক:  গ্রেফতার করা হল জেকেএলএফ নেতা ইয়াসিন মালিককে। একইসঙ্গে গৃহবন্দি করা হল হুরিয়ত নেতা মিরওয়াইজ ওমর ফারুককে। শুক্রবার নয়া দিল্লিতে এনআইএ-র সদর দফতরের সামনে তাঁদের ধরনা দেওয়ার কথা ছিল।

কাশ্মীরি নেতাদের হেনস্থা করার প্রতিবাদে এদিন এনআইএ-র দফতরে ধরনা দেওয়ার কথা ছিল হুরিয়ত ও জেকেএলএফ নেতাদের। তার আগেই গ্রেফতার করা হল ইয়াসিন মালিককে। আগামী ১১ সেপ্টেম্বর প‌র্যন্ত তাকে শ্রীনগর সেন্ট্রাল জেলে রাখা হবে।

অন্যদিকে, হুরিয়ত নেতা মিরওয়াইজ ওমর ফারুরকে গৃহবন্দি করা হয়েছে। বেশ কয়েক মাস ধরে গৃহবন্দিই রয়েছেন সৈয়দ আলি শাহ গিলানি। ফলে কাশ্মীরি নেতাদের ধরনা দেওয়ার পরিকল্পনা একেবারেই ভেস্তে গেল বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, জঙ্গিদের সঙ্গে ‌যোগা‌যোগ থাকার অভি‌যোগে কাশ্মীরি নেতাদের বিরুদ্ধে তদন্তে নেমেছে ওই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। বেশ কয়েকজন কাশ্মীরি নেতার বাড়িতে তল্লাশি চালিয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ নথিও উদ্ধার করা হয়েছে। সম্প্রতি আলি শাহ গিলানির জামাই ও ছেলেকেও জেরা করেছে এনআইএ। টানা জেরায় মাস খানেক ধরে নাজেহাল অবস্থা কাশ্মীরি নেতাদের। তার প্রতিবাদেই দিল্লিতে ধরনা দেওয়ার পরিকল্পনা করেছিলেন তাঁরা।

আরও পড়ুন-মাঝে ৩০০ মিটার, দূরত্ব মিটল না ভারত-চিনের

.