Tamil Nadu: নীলগিরিতে তুষারপাত! উত্তরের সঙ্গে লড়ছে দক্ষিণ...

Layer of Frost in Nilgiri: নীলগিরিতে বরফ! উত্তর ভারতে তো কোল্ড ওয়েভ চলছে। কিন্তু দক্ষিণেও এমন আবহাওয়া? আবহাওয়ার গতিপ্রকৃতি দেখে তাজ্জব প্রকৃতিবিদেরা।

Updated By: Dec 24, 2023, 03:29 PM IST
Tamil Nadu: নীলগিরিতে তুষারপাত! উত্তরের সঙ্গে লড়ছে দক্ষিণ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নীলগিরিতে বরফ! উত্তর ভারতে তো কোল্ড ওয়েভ চলছে। কিন্তু দক্ষিণেও এমন আবহাওয়া? আবহাওয়ার গতিপ্রকৃতি দেখে তাজ্জব প্রকৃতিবিদেরা। শূন্য ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে গেল নীলগিরির তাপমাত্রা।

আরও পড়ুন: Ram Mandir Inauguration: রামমন্দিরে জ্বলবে ১০৮ ফুট দীর্ঘ এক ধূপকাঠি...

এ হল তামিল নাডুর নীলগিরি জেলা। সেখানে থালিকুণ্ডার গ্রামে ঘটেছে তুষারপাতের এই ঘটনা। এটি একটি হিল স্টেশন। উটি নগর, এইচপিএফ, কান্থাল, ফিঙ্গারপোস্ট-- এরকম কয়েকটি হিল স্টেশন। যেখানে সাদা তুষারের আস্তরণ দেখা গিয়েছে। রবিবার সকালে থালাইকুন্ধায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা গিয়েছে শূন্য ডিগ্রি সেলসিয়াস। উটি, যেটি ভারতের অন্যতম পরিচিত হিল স্টেশন, সেখানে তাপমাত্রা ছিল ৭.৫ ডিগ্রি সেলসিয়াস।

তামিলনাড়ুর নীলগিরি জেলায় বিস্তীর্ণ তৃণভূমি আছে। এবারে  ঠান্ডায় সেখানে সেই ঘাসের আগায় ঝরে পড়েছে শিশির। ঠান্ডায় সেই শিশিরই জমে গিয়েছে। কার্পেটের মতো ঘাসের দেশে মুক্তোর মতো বরফদানা।

কী বলছেন আবহাওয়াবিদেরা? তাঁরা বলছেন, সাম্প্রতিক সময়ে দিন ও রাতের তাপমাত্রায় তাৎপর্যপূর্ণ বদল ঘটছে। যেখানে সর্বোচ্চ তাপমাত্রা কোনও ভাবেই ২৫ ডিগ্রি সেলসিয়াসের উপরে নয়। 

আরও পড়ুন: ISRO 2024: চন্দ্রযানের সাফল্যের পরে আগামী বছরে চমকে-দেওয়া কী প্রকল্প আনছে ইসরো?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.