Kashmiri Pandits: 'পালাও, নইলে মরতে হবে', কাশ্মীরি পণ্ডিতদের হুমকি লস্কর-ই-ইসলাম-এর

জম্মু ও কাশ্মীরকে কেন্দ্র শাসিত অঞ্চল ঘোষণা করে সেখানে বিধানসভা নির্বাচন করাতে চাইছে। আর তাতেই সিঁদুরে মেঘ দেখছে উপত্যকার জঙ্গি সংগঠনগুলি

Updated By: May 16, 2022, 05:17 PM IST
Kashmiri Pandits: 'পালাও, নইলে মরতে হবে', কাশ্মীরি পণ্ডিতদের হুমকি লস্কর-ই-ইসলাম-এর

নিজস্ব প্রতিবেদন: গত সপ্তাহেই গুলি করে এক কাশ্মীরি পণ্ডিতকে হত্যা করেছে জঙ্গিরা। এবার পুলওয়ামা থেকে কাশ্মীরি পণ্ডিতদের উদ্দেশ্যে সরাসরি খুনের হুমকি দিল জঙ্গি সংগঠন লস্কর-ই-ইসলাম। তাদের স্পষ্ট হুমকি, কাশ্মীর ছাড়ো নয়তো মরতে হবে। এনিয়ে একটি হুমকি চিঠি প্রকাশ্যে এসেছে।

ওই চিঠিতে লেখা হয়েছে, সব শরনার্থী ও আরএসএস এজেন্টরা কাশ্মীর ছাড়ো। নয়তো মরবে। কাশ্মীরি পণ্ডিতরাও রেহাই পাবে না। নিজেদের নিরাপত্তা দ্বিগুণ ও তিনগুণ করলেও নয়।

উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরকে কেন্দ্র শাসিত অঞ্চল ঘোষণা করে সেখানে বিধানসভা নির্বাচন করাতে চাইছে। আর তাতেই সিঁদুরে মেঘ দেখছে উপত্যকার জঙ্গি সংগঠনগুলি। কয়েকদিন আগেই কাশ্মীরের বদগাঁওয়ে তার অফিসে ঢুকে রাহুল ভাট নামে এক কাশ্মীরি পণ্ডিতকে হত্যা করে জঙ্গিরা। তার পরই এই হুমকি চিঠি। স্পেশাল এমপ্লয়মেন্ট কর্মসূচিতে তিনি ওই অফিসে কাজ করতেন। ওই খুনের ঘটনার দায় স্বীকার করেছিল কাশ্মীর টাইগার্স নামে একটি সংগঠন। 

ওই ঘটনার পর কেন্দ্রের বিরুদ্ধে বিক্ষোভে সামিল হন কাশ্মীরি পণ্ডিতরা। উপত্যকার বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখান তাঁরা। তাঁদের দাবি, তাদের বলির পাঁঠা করছে কেন্দ্র। প্রধানমন্ত্রী  ও স্বরাষ্ট্র মন্ত্রীর সাহস থাকলে কাশ্মীরে এসে নিরাপত্তা ছাড়া ঘুরে দেখান।

আরও পড়ুন-আত্মহত্যা মানতে নারাজ, খুনের অভিযোগ দায়ের করতে থানায় পল্লবীর পরিবার, সঙ্গে আইনজীবী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.