নেহরুর মতোই ‘ক্যারিশ্মাটিক’, কিন্তু মোদী ঝড় নেই দক্ষিণে, প্রশংসার সঙ্গে কটাক্ষ রজনীকান্তের

লোকসভা নির্বাচনে বিজেপি একাই ৩০৩টি আসন পেয়েছে। গত বারের থেকে ‘অপ্রত্যাশিত’ জয় এসেছে বিজেপির। আগামী ৩০ মে মোদীর শপথগ্রহণ অনুষ্ঠান

Updated By: May 28, 2019, 01:50 PM IST
নেহরুর মতোই ‘ক্যারিশ্মাটিক’, কিন্তু  মোদী ঝড় নেই দক্ষিণে, প্রশংসার সঙ্গে কটাক্ষ রজনীকান্তের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নরেন্দ্র মোদী একজন অনন্যসাধারণ প্রতিভাসম্পন্ন ব্যক্তি। বলছেন খোদ রজনীকান্ত, যাঁর ক্যারিশ্মায় বুঁদ হয়ে থাকে গোটা দক্ষিণ ভারত। ২০১৯ লোকসভা নির্বাচনে অভূতপূর্ব জয় পেয়েছে বিজেপি। এই জয়ের অন্যতম নায়ক নরেন্দ্র মোদীই। তাই তাঁকে দু’হাত ভরে প্রশংসা করতে এতটুকুও কার্পণ্য করলেন না দক্ষিণী সুপারস্টার তথা রাজনীতিক রজনীকান্ত। সংবাদমাধ্যমকে তিনি বলেন, এই জয় একমাত্র মোদীর জয়। জওহরলাল নেহরু ও রাজীব গান্ধীর পর তিনিই একজন ‘ক্যারিশ্মাটিক’ নেতা।  তবে পাশাপাশি, এ-ও জানান তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং কেরলে সে ভাবে মোদী ঝড় নেই। উল্লেখ্য, কর্নাটক ছাড়া দক্ষিণ ভারতে সে ভাবে বিজেপি দাঁত ফোটাতে পারেনি।

লোকসভা নির্বাচনে বিজেপি একাই ৩০৩টি আসন পেয়েছে। গত বারের থেকে ‘অপ্রত্যাশিত’ জয় এসেছে বিজেপির। আগামী ৩০ মে মোদীর শপথগ্রহণ অনুষ্ঠান। রজনীকান্ত স্পষ্টই জানিয়েছেন, তিনি যোগ দিচ্ছেন ওই অনুষ্ঠানে। আরও এক দক্ষিণী অভিনেতা তথা মক্কল নিধি মায়াম দলের সুপ্রিমো কমল হাসানকেও আমন্ত্রণ জানানো হয়েছে। এ বারে নির্বাচনে তাঁর দলও লড়েছে।

আরও পড়ুন- গরিব ও পিছিয়ে পড়া শ্রেণির ভোটেই লোকসভায় মোদীর মহাবিজয়

রাজনীতিতে এখনও পর্যন্ত সক্রিয় নন রজনীকান্ত। নিজের দলও তৈরি। জানা যাচ্ছে, ২০২১ তামিলনাড়ু  বিধানসভা নির্বাচনে লড়তে পারেন রজনীকান্ত। উল্লেখ্য, ২৩ মে-র ফলের দিনেই মোদীকে শুভেচ্ছা জানিয়ে বলেছিলেন, “আপনাকে অনেক শুভেচ্ছা। করে দেখিয়েছেন আপনি।” তবে, মাঝে মধ্যে সমালোচনা করতেও দেখা গিয়েছে তাঁকে। মোদীর নোটবন্দি সিদ্ধান্ত নিয়ে সরব হন তিনি।  

.