সেনা ও পুলিসের সন্তানদের জন্য বড় সিদ্ধান্ত, প্রথম দিনেই ফাইলে সই মোদীর

দায়িত্ব নিয়েই বড়সড় সিদ্ধান্ত নিলেন নরেন্দ্র মোদী। 

Updated By: May 31, 2019, 08:06 PM IST
সেনা ও পুলিসের সন্তানদের জন্য বড় সিদ্ধান্ত, প্রথম দিনেই ফাইলে সই মোদীর

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রীর দফতরে দায়িত্বভার নিয়েই প্রথম দিনেই বড় সিদ্ধান্ত নিলেন নরেন্দ্র মোদী। জাতীয় প্রতিরক্ষা তহবিলের আওতায় প্রধানমন্ত্রী বৃত্তি যোজনায় পরিবর্তনে অনুমোদন দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা। 

অফিসে পা দিয়েই স্কলারশিপের অর্থ বাড়ানোর ফাইলে সই করলেন নরেন্দ্র মোদী। ছেলেদের জন্য স্কলারশিপের অর্থ প্রতিমাসে ২০০০ থেকে বেড়ে হল আড়াই হাজার টাকা। মেয়েরা আগে পেত ২,২৫০ টাকা। সেটা বেড়ে হল ৩০০০ টাকা। শুধু শহিদ জওয়ানদের সন্তানরাই নয়, রাজ্য পুলিসকেও আওতায় আনা হল। নকশাল বা সন্ত্রাসী হামলায় শহিদ পুলিস কর্মীদের সন্তানরা এবার প্রধানমন্ত্রী বৃত্তি যোজনার সুফল পাবেন। প্রতিটি রাজ্যে ৫০০ জনকে দেওয়া হবে এই সুবিধা। 

প্রধানমন্ত্রী টুইটারে লিখেছেন, 'দেশের রক্ষায় যাঁরা নিযুক্ত, আমাদের সরকার প্রথম সিদ্ধান্ত তাঁদের উত্সর্গ করলাম। ন্যাশনাল ডিফেন্স ফান্ডে প্রধানমন্ত্রী স্কলারশিপ যোজনায় বড় বদল অনুমোদন করা হল। সন্ত্রাস ও মাওবাদী হামলায় শহিদ পুলিস আধিকারিকদের পরিবারও এবার স্কলারশিপের সুবিধা পাবেন'।        

এদিন দফতরে পা দিয়ে সর্দার পটেল ও মহাত্মা গান্ধীর মূর্তিতে ফুল দেন প্রধানমন্ত্রী। 

তারপর কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকেও হাজির হন মোদী। ওই বৈঠকে স্কলারশিপ বাড়ানোর সিদ্ধান্তে সর্বসম্মতিতে অনুমোদন দেয় মন্ত্রিসভা।

এর আগে টুকারাম ওম্বলের মতো শহিদ পুলিস আধিকারিকদের সন্তানরা এই স্কলারশিপ থেকে বঞ্চিত হয়েছেন। এবার শহিদ পুলিস কর্মীদের পরিবারের সন্তানরাও প্রতি মাসে পাবেন স্কলারশিপ।

আরও পড়ুন- মমতার অঘোষিত 'নাম্বার টু' হলেন শুভেন্দু, 'ধমক' খেলেন পার্থ

.