মোদী মন্ত্রিসভার মিটিং এবার থেকে 'নমো' অ্যাপে!

ডিজিটাল ইন্ডিয়ার ফেরিওয়ালা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবার মন্ত্রিসভাকেও জুড়ে দিলেন মোবাইল অ্যাপে। ভারতের ৭০ তম স্বাধীনতা দিবস উদযাপনের আগে ভারতের প্রধানমন্ত্রীর নির্দেশে 'ডিজিটাল ক্যাবিনেট' গঠনের তোরজোড় শুরু করেছে প্রশাসন। নরেন্দ্র মোদীর মোবাইল অ্যাপলিকেশনে ২১ জুলাই নরেন্দ্র মোদীর ম্যাসেজের পর থেকেই উদ্যোগী হয়েছে সরকার। একটা সুনির্দিষ্ট পরিকল্পনার সঙ্গেই গড়ে তোলা হবে ডিজিটাল ক্যাবিনেট। কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রী স্মৃতি ইরানি, কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর সহ রাজীব প্রতাপ রুডি, জিতেন্দ্র সিং প্রমুখেরা এই ডিজিটাল ক্যাবিনেট গঠনে মুখ্য ভূমিকা নিয়েছেন বলেই সূত্রের খবর। একটি ইংরাজি দৈনিকেও প্রকাশিত হয়েছে এই খবর। 

Updated By: Aug 1, 2016, 08:58 PM IST
মোদী মন্ত্রিসভার মিটিং এবার থেকে 'নমো' অ্যাপে!

ওয়েব ডেস্ক: ডিজিটাল ইন্ডিয়ার ফেরিওয়ালা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবার মন্ত্রিসভাকেও জুড়ে দিলেন মোবাইল অ্যাপে। ভারতের ৭০ তম স্বাধীনতা দিবস উদযাপনের আগে ভারতের প্রধানমন্ত্রীর নির্দেশে 'ডিজিটাল ক্যাবিনেট' গঠনের তোরজোড় শুরু করেছে প্রশাসন। নরেন্দ্র মোদীর মোবাইল অ্যাপলিকেশনে ২১ জুলাই নরেন্দ্র মোদীর ম্যাসেজের পর থেকেই উদ্যোগী হয়েছে সরকার। একটা সুনির্দিষ্ট পরিকল্পনার সঙ্গেই গড়ে তোলা হবে ডিজিটাল ক্যাবিনেট। কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রী স্মৃতি ইরানি, কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর সহ রাজীব প্রতাপ রুডি, জিতেন্দ্র সিং প্রমুখেরা এই ডিজিটাল ক্যাবিনেট গঠনে মুখ্য ভূমিকা নিয়েছেন বলেই সূত্রের খবর। একটি ইংরাজি দৈনিকেও প্রকাশিত হয়েছে এই খবর। 

পুজোর আগেই চালু হবে বাংলাদেশের মধ্যে দিয়ে রেল যোগাযোগ

হঠাৎ কেন ডিজিটাল ক্যাবিনেট গঠন। ইংরাজি দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে যে কোনও গুরুত্বপূর্ণ বিষয়ে প্রধানমন্ত্রীর মন্ত্রক ক্যাবিনেট মিটিং কল করলে তা সংগঠিত হতে অনেক সময় লাগে। অনেক সময় খুব তাড়াতাড়ি সিদ্ধান্ত নিতে হয়, সেই জন্যই চটজলদি মিটিং আয়োজন করতেই এই উদ্যোগ। সরকারের তরফে জানানো হয়েছে, এই ডিজিটাল ক্যাবিনেট তৈরি হবে নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে। একমাত্র প্রধানমন্ত্রীর মন্ত্রকই এই বিষয়টির দেখভাল করবে। এর জন্য তৈরি হতে পারে আলাদা অ্যাপলিকেশনও। যার নাম হবে 'নমো' অ্যাপ।  

 

.