‘মোদীবাবা ডেঙ্গি মশা, সবাইকে অসুস্থ করে ছাড়চ্ছে’

লোকসভা নির্বাচন যতই কাছে এগোচ্ছে, ততই ছাড়াচ্ছে নেতা-নেত্রীদের ‘বাক স্বাধীনতা’-ও। গত বুধবারই পটনার গান্ধী ময়দানে ‘বিজেপি হঠাও দেশ বাঁচাও’ নামে সিপিএমের একটি সমাবেশে যোগ দিতে গিয়ে গুজরাতের বিধায়ক ও দলিত নেতা জিগনেশ মেওয়ানি মোদীকে ‘নেমকহারাম’ বলে সম্বোধন করেন

Updated By: Oct 28, 2018, 03:22 PM IST
‘মোদীবাবা ডেঙ্গি মশা, সবাইকে অসুস্থ করে ছাড়চ্ছে’
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ‘নেমকহারাম’-এর পর জুড়ল ‘ডেঙ্গি মশা’। ফের অশ্লীল বাক্যবাণে বিদ্ধ হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার এই বাণ ধেয়ে এল কংগ্রেসের বিধায়ক প্রণীতি শিন্ডের কাছ থেকে। প্রণীতি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুশীল কুমার শিন্ডের মেয়ে। মহারাষ্ট্রের সোলাপুরে এক সভায় বক্তৃতা দিতে গিয়ে শালীনতার সীমা ছাড়িয়ে মোদীকে ডেঙ্গি মশার সঙ্গে তুলনা করলেন প্রণীতি। তিনি বলেন, “দেশে নতুন ডেঙ্গি মশার আবির্ভাব হয়েছে। যার নাম মোদী বাবা। সবাইকে অসুস্থ করে ছাড়চ্ছে।”

আরও পড়ুন- শিবলিঙ্গের মাথায় বিছে মোদী, চপ্পল দিয়ে মারা যায় না, বিতর্কিত মন্তব্য শশীর

লোকসভা নির্বাচন যতই কাছে এগোচ্ছে, ততই ছাড়াচ্ছে নেতা-নেত্রীদের ‘বাক স্বাধীনতা’-ও। গত বুধবারই পটনার গান্ধী ময়দানে ‘বিজেপি হঠাও দেশ বাঁচাও’ নামে সিপিএমের একটি সমাবেশে যোগ দিতে গিয়ে গুজরাতের বিধায়ক ও দলিত নেতা জিগনেশ মেওয়ানি মোদীকে ‘নেমকহারাম’ বলে সম্বোধন করেন। এক বার নয়, তাঁর বক্তৃতায় এই শব্দটি বার বার ফিরে এসেছে। মেওয়ানি বলেন, “দেশের ক্যাপ্টেন নেমকহারাম। বিহার, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, ঝাড়খণ্ডের শ্রমিকরা দিনরাত খেটে আহমেদাবাদ, রাজকোট, সুরাট, ভদোদরায় রাস্তা-ফ্লাইওভার বানাচ্ছেন। সেই গুজরাটে ১২-১৫ দিন ধরে বিহার, উত্তরপ্রদেশের শ্রমিকদের মারধর করা হয়েছে। আর এই নেমকহারাম একটা কথাও মুখে আনেননি। নরেন্দ্র মোদী আপনাকে ধিক্কার জানাই।”  

আরও পড়ুন- হাতে দূরপাল্লার অস্ত্র; সঙ্গে নাইট ভিসন গিয়ার, সেনার চিন্তা বাড়াচ্ছে কাশ্মীরি স্নাইপাররা!

এ বারে নির্বাচনে বিজেপিকে উত্খাত করার ডাক দেন ৩৭ বছর বয়সী কংগ্রেস নেত্রী প্রণীতি। এ দিন মোদীর পাশাপাশি আরও এক বিজেপি সাংসদ শরদ বনসোড়েকে ‘মাতাল’ বলে সম্বোধন করেন তিনি। উল্লেখ্য, রাফাল বিতর্কে মন্তব্য করতে গিয়ে মোদীকে বেশ কয়েক বার ‘চোর’ বলতেও শোনা গিয়েছে খোদ কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীকে। রিলায়্যান্সকে রাফালের বরাত পাইয়ে দেওয়ার অভিযোগ করে মোদীকে ‘চৌকিদার চোর’ বলে কটাক্ষ করেন রাহুল। অশালীন মন্তব্যে থেমে নেই শাসক দলও। সবরীমালায় মহিলাদের প্রবেশে বাধা দিতে গিয়ে অশ্লীল মন্তব্য করতে দেখা গিয়েছে বিজেপি এবং আরএসএস-এর একাধিক নেতাদের। যার মধ্যে রাজনৈতিক গন্ধ লুকিয়ে রয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

.