close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ওষুধের আকাল নেই, ল্যান্ডলাইন সচল কাশ্মীর উপত্যকার অধিকাংশ জায়গায়, দাবি প্রশাসনের

শনিবার রাজ্যের মুখ্যসচিব রোহিত কানসল জানান, এক সপ্তাহের মধ্যেই ৮টি এক্সচেঞ্জের ৫৩০০ ফোন সচল হয়ে যাবে

Updated: Aug 25, 2019, 02:51 PM IST
ওষুধের আকাল নেই, ল্যান্ডলাইন সচল কাশ্মীর উপত্যকার অধিকাংশ জায়গায়, দাবি প্রশাসনের

নিজস্ব প্রতিবেদন: দ্রুত ছন্দে ফিরছে কাশ্মীর। যোগাযোগ ব্যবস্থা অনেকটাই স্বাভাবিক হয়েছে, উপত্যকার বহু জায়গায় সচল হয়েছে ল্যান্ডলাইন ফোন। রবিবার এমনটাই দাবি করল জম্মু ও কাশ্মীর প্রশাসন।

আরও পড়ুন-বিজেপির সদর দফতরে শেষশ্রদ্ধা অরুণ জেটলিকে, দেখুন ছবিতে

শ্রীনগর-সহ কাশ্মীরের সব জায়গায় ল্যান্ডলাইন পরিষেবা স্বাভাবিক করার জন্য চেষ্টা চালাচ্ছেন টেলিফোন কর্মীরা। শনিবার রাজ্যের মুখ্যসচিব রোহিত কানসল জানান, এক সপ্তাহের মধ্যেই ৮টি এক্সচেঞ্জের ৫৩০০ ফোন সচল হয়ে যাবে।

এদিকে, কাশ্মীর উপত্যকায় এখনও বন্ধ মোবাইল ফোন পরিষেবা। বন্ধ করে রাখা হয়েছে ইন্টারনেটও। ফলে শুধুমাত্র ল্যান্ডলাইনই মানুষের সমস্যার সমাধান করতে পারছে না। মনে করিয়ে দেওয়া যেতে পারে রবিবার টানা ২০ দিনে পড়ল এই অচলাবস্থা। গত ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর ও রাজ্যকে ২টি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাঙার পর ফোন ও ইন্টারনেট লাইন কেটে দেওয়া হয়।

আরও পড়ুন-বাহারিনের ২০০ বছরের পুরনো শ্রীনাথজির মন্দিরে আজ মোদী, যোগ দেবেন জন্মাষ্টমীর অনুষ্ঠানে

অন্যদিকে, সংবাদমাধ্যমে জল্পনা ছড়িয়েছে, ওষুধের অভাব দেখা দিয়েছে কাশ্মীরে। সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে জম্মু ও কাশ্মীর প্রশাসন। ডিপার্টমেন্ট অব ইনফরমেশন অ্যান্ড পাবলিক রিলেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, উপত্যকার অধিকাংশ দোকান চালু রয়েছে। শ্রীনগরে মোট ১১৬৬ দোকানের মধ্যে খুলেছে ১১৬৫টি। সরকারি ও বেসরকারি ওষুধের দোকানে পাওয়া যাচ্ছে মোট ৩৭৬টি ওষুধ। উপত্যকায় ৬৫ শতাংশ দোকানই খোলা। ওষুধের জোগান ঠিক রাখার জন্য চণ্ডীগড় ও জম্মুতে ৩ জন করে আধিকারির নিয়োগ করা হয়েছে।

উপত্যকার পরিস্থিতি নিয়ে জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল সরকারের উদ্দেশ্য হল কোনও গন্ডগোলেই যেন কোনও প্রাণহানি না ঘটে। শীঘ্রই সবকিছু ঠিকঠাক হয়ে যাবে।