close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

রোহিঙ্গাদের সমর্থনে অসমে জেএমবির নাশকতার ছক, ধৃত দুই জঙ্গিকে জেরায় ফাঁস হল পরিকল্পনা

নাশকতার লক্ষ্যে প্রায় ১০০ জন জঙ্গি বাছাইও সেরে ফেলেছিল তারা।

Sukanta Mukherjee | Updated: Sep 11, 2019, 03:37 PM IST
রোহিঙ্গাদের সমর্থনে অসমে জেএমবির নাশকতার ছক, ধৃত দুই জঙ্গিকে জেরায় ফাঁস হল পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদন: ধৃত জেএমবি জঙ্গিদের জেরা করে মিলল চাঞ্চল্যকর তথ্য। রোহিঙ্গাদের সমর্থনে অসমে বড়সড় নাশকতার ছক চালাচ্ছিল জেএমবি জঙ্গিরা। তার জন্য বাছাই করা হয়ে গিয়েছিল প্রায় ১০০ জন জঙ্গিও। দুই সপ্তাহ আগে ধৃত দুই জঙ্গি ইজাজ আহমেদ ও আসাদুল্লাহকে জেরা করে মিলল জঙ্গি সংগঠনের ভয়ানক পরিকল্পনার  হদিশ। 

 

ধৃত দুই জঙ্গিকে লাগাতার জেরা করেন পুলিসের স্পেশাল টাস্ক ফোর্সের সদস্যরা। আর তার থেকেই উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। জানা যায় রোহিঙ্গাদের সমর্থনে অসমে বড়সড় নাশকতার ছক কষেছিল জেএমবি। আর তার মূলে ছিল ধৃত দুই জঙ্গি। জেরায় ইজাজ ও আসাদুল্লাহ জানায় অসমে নাশকতার লক্ষ্যে প্রায় ১০০ জন জঙ্গি বাছাইও সেরে ফেলেছিল তারা। 

আরও পড়ুন: ভিডিয়ো: জঙ্গলে জিপ থেকে পড়ে গেল কোলের শিশু, বাড়ি ফিরে ঘুম ভাঙল মা-বাবার

সপ্তাহ দুয়েক আগেই গয়া থেকে গ্রেফতার হয় জামাত-উল-মুজাহিদ্দিনের জঙ্গি প্রধান ইজাজ। তাকে পাকড়াও করার পরেই বানচাল হয়ে যায় জঙ্গিদের নাশকতার পরিকল্পনা। তার কয়েকদিন পরেই চেন্নাই থেকে গ্রেফতার হয় আরেক কুখ্যাত জেএমবি জঙ্গি আসাদুল্লাহ। জেরায় জানা যায়, ইজাজকে যেদিন গ্রেফতার করা হয়, সেদিনই গয়াতেই একটি বাড়িতে লুকিয়ে ছিল সে। ইজাজের গ্রেফতারির পরেই সেখান থেকে সে চম্পট দেয়। প্রথমে ধানবাদ ও পড়ে দুটি ট্রেন বদল করে চেন্নাই পালায় সে। পুলিসের নজর ঘোরাতে স্ত্রী ও ৫ সন্তানকে বর্ধমানে পাঠিয়ে দেয় আসাদুল্লাহ। 

পুলিস সূত্রে খবর, জঙ্গি কার্যকলাপ নির্বিঘ্নে সারতে বিশেষ এনক্রিপটেড প্ল্যাটফর্মে চ্যাট করা হত। সেখানেই জেএমবির বাকি সদস্যদের সঙ্গে যোগাযোগ রাখত তারা। পাঠানো হত গোপন সংকেত। সিম ব্য়বহার না করায় এবং চ্যাট এনক্রিপটেড হওয়ায় সেগুলির হদিশও পেতেন না গোয়েন্দারা। সেই চ্যাট থেকেও ফাঁস হয়েছে নাশকতার পরিকল্পনা।