Modi’s Mother's Health Deteriorates: হাসপাতালে ভর্তি প্রধানমন্ত্রীর মা শতবর্ষ-অতিক্রান্ত হীরাবেন...

Modi’s Mother's Health Deteriorates: গত জুনে হীরাবেন ১০০ বছর পেরিয়ে গিয়েছেন। মায়ের একশো বছরের জন্মদিনে সকালের দিকেই গান্ধীনগরের বাড়িতে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মায়ের পা ছুঁয়ে আশীর্বাদও নেন তিনি।

Updated By: Dec 28, 2022, 01:53 PM IST
Modi’s Mother's Health Deteriorates: হাসপাতালে ভর্তি প্রধানমন্ত্রীর মা শতবর্ষ-অতিক্রান্ত হীরাবেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হঠাৎই অসুস্থ হয়ে পড়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদী। আমেদাবাদের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে। আমেদাবাদের ইউএন মেহতা হসপিটালে ভর্তি তিনি। প্রধানমন্ত্রীর ভাই প্রহ্লাদ মোদী তাঁর পরিবার নিয়ে কর্নাটকে বেড়াতে গিয়েছিলেন। মঙ্গলবার সেখানে মাইসুরুতে তাঁরা একটি গাড়িদুর্ঘটনার কবলে পড়েন। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাট বিধানসভা নির্বাচনের আবহে গান্ধীনগরে গিয়ে তাঁর মা হীরাবেন মোদীর সঙ্গে দেখা করেছেন। সেখানে মোদীকে তাঁর মায়ের পাশে বসে থাকতে দেখা গিয়েছিল। মোদীকে মায়ের পা ছুঁয়ে প্রণাম করতে ও মায়ের আশীর্বাদ গ্রহণ করতেও দেখা গিয়েছিল। 

আরও পড়ুন: Covid Blast in Bihar: পাশের রাজ্যেই কোভিড-বিস্ফোরণ! পশ্চিমবঙ্গ কি আদৌ নিরাপদ?

গত জুনে হীরাবেন ১০০ বছর পেরিয়ে গিয়েছেন। মায়ের একশো বছরের জন্মদিনে সকালের দিকেই গান্ধীনগরের বাড়িতে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মায়ের পা ছুঁয়ে আশীর্বাদ নেন প্রধানমন্ত্রী। শতায়ু হীরাবেনের পা ধুয়ে দিতেও তখন দেখা গিয়েছিল তাঁকে। হীরাবেন বর্তমানে নরেন্দ্র মোদীর ভাই পঙ্কজ মোদীর সঙ্গে থাকেন। সেই সময়ে প্রধানমন্ত্রী মোদী একটি ব্লগ পোস্ট টুইট করেন। সেখানে তিনি মায়ের ১০০তম জন্মদিন উপলক্ষে আনন্দ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরও পড়ুন: Covid Mock Drill: কোভিড নিয়ে ফের চিন্তা বাড়ছে দেশে, শুরু 'মক ড্রিল'! কী এই ব্যবস্থা?

সেদিন বাবার কথাও বলেছিলেন প্রধানমন্ত্রী। একটি টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, তাঁর ভাগ্নে গান্ধীনগর থেকে মায়ের কয়েকটি ভিডিও শেয়ার করেছিলেন। সেখানে বেশ কয়েকজন যুবকতে তিনি দেখেছিলেন তাঁর বাড়িতে। সেখানে বাবার ছবিও রাখা হয়েছিল। সেখানে ভজনকীর্তন চলছিল। মোদীর মা তখন নিজেই ভজন গাইছিলেন। বয়স হলেও শারীরিকভাবে ঠিকঠাক রয়েছেন হীরাবেন।

মোদীর মাকে সম্মান জানাতে অবশ্য তার আগেই বিশেষ উদ্যোগ নিয়েছিল গুজরাতের গান্ধীনগর পুরনিগম। মোদীর মা হীরাবানের নামে শহরের একটি রাস্তার নামকরণের সিদ্ধান্ত হয়ে গিয়েছিল আগেই। পরে প্রধানমন্ত্রীর উপস্থিতিতেই গান্ধীনগরে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে ওই রাস্তার নয়া নামকরণের অনুষ্ঠানের আয়োজন হয়েছিল। গান্ধীনগরের রাইসান এলাকায় ৮০ মিটার দীর্ঘ একটি রাস্তার নাম হীরাবেনের নামে রাখা হয়েছে।

স্মৃতিচারণায় মোদী বলেছেন, তাঁর মা ঘরের খরচ মেটাতে কয়েকটি বাড়িতে কাজ করতেন। পাশাপাশি তিনি একটু বেশি আয় করতে চরকাও কাটতেন। তুলোর খোসা ছাড়ানো থেকে শুরু করে সুতো কাটা সবই তিনি একাই করতেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.