'লক্ষ্মণ রেখা' অতিক্রম করবেন না, দলীয় সাংসদের নির্দেশ মোদীর

'''লক্ষ্মণরেখা' অতিক্রম করবেন না।'' বিজেপি সাংসদদের সাফ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সাধ্বী নিরঞ্জন ও সাক্ষী মহারাজের বিতর্কিত মন্তব্যের জেরে সাংসদে বিপাকে পড়েছে বিজেপি। বিরোধীরা ভালরকমই কোণঠাসা করেছে মোদীর দলকে। আজ সকালে, এই নিয়ে বিজেপি সাংসদীয় বোর্ডের বৈঠক ছিল। সেই বৈঠকেই দলীয় সাংসদদের কোনওরকম মন্তব্য করার আগে সীমার মধ্যে থাকার আদেশ দিলেন মোদী।   

Updated By: Dec 16, 2014, 02:18 PM IST
 'লক্ষ্মণ রেখা' অতিক্রম করবেন না, দলীয় সাংসদের নির্দেশ মোদীর

ওয়েবডেস্ক: '''লক্ষ্মণরেখা' অতিক্রম করবেন না।'' বিজেপি সাংসদদের সাফ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সাধ্বী নিরঞ্জন ও সাক্ষী মহারাজের বিতর্কিত মন্তব্যের জেরে সাংসদে বিপাকে পড়েছে বিজেপি। বিরোধীরা ভালরকমই কোণঠাসা করেছে মোদীর দলকে। আজ সকালে, এই নিয়ে বিজেপি সাংসদীয় বোর্ডের বৈঠক ছিল। সেই বৈঠকেই দলীয় সাংসদদের কোনওরকম মন্তব্য করার আগে সীমার মধ্যে থাকার আদেশ দিলেন মোদী।   

এই বৈঠকে যে সাংসদরা দেরি করে এসেছেন, প্রধানমন্ত্রীর রোষানলে পড়লেন তাঁরাও। সাংসদদের প্রতি তাঁর স্পষ্ট বার্তা, বিতর্কিত মন্তব্য ছেড়ে উন্নয়নের দিকে মন দিতে।

বিজেপির দলীয় সাংসদীয় বৈঠকে শুধু কিছু সাংসদই নন, দেরি করে এসেছেন কয়েকজন কেন্দ্রীয়মন্ত্রীও।

একদিকে বিজেপি সাংসদ সাধ্বী নিরাঞ্জন দিল্লিতে ভোটপ্রচারে গিয়ে 'রামজাদে' ও 'হারামজাদে' বিতর্ক তুলেছিলেন, অন্যদিকে, মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে দেশপ্রেমী আখ্যা দিয়েছেন আর এক সাংসদ সাক্ষী মহারাজ।

দেশীয় রাজনীতিতে এই দুই মন্তব্যের জেরে এতটাই বিতর্কের ঝড় ওঠে যে গতকয়েকদিন ধরে বিরোধীদের বিরোধীতায় উত্তাল লোকসভা, রাজ্যসভা। দফায়, দফায় বাতিল হয়েছে সংসদের উভয়কক্ষের অধিবেশনই।

নিরাঞ্জন জ্যোতি লোকসভায় দাঁড়িয়ে তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন। অন্যদিকে, সাক্ষী মহারাজ। সংসদে তাঁর মন্তব্য ফিরিয়ে নিতে বাধ্য হন।

 

 

.