নোট বাতিল নিয়ে মুখ খুললেন রাষ্ট্রপতি!

নোট বাতিলের জেরে দেশের অর্থনীতিতে সময়িক ধাক্কা আসার সম্ভাবনা। কমে ‌পারে অর্থনৈতিক উন্নয়নের গতি। এই অবস্থায় সরকারের উচিত অতিরিক্ত সাবধান হওয়া। আজ এক অনুষ্ঠানে যোগ দিয়ে একথা বলেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তিনি বলেন, ''দুর্নীতি ও কালোটাকার বিরুদ্ধে লড়াই করতে গিয়ে দেশের অর্থনীতিতে সাময়িকভাবে একটা শ্লথ গতি আসতে পারে। তবে তা সময়ের সঙ্গে সঙ্গে মিটেও যায়। কিন্তু তার জন্য দায়িত্ব নিতে হবে সরকারকেই।

Updated By: Jan 5, 2017, 11:28 PM IST
নোট বাতিল নিয়ে মুখ খুললেন রাষ্ট্রপতি!

ওয়েব ডেস্ক : নোট বাতিলের জেরে দেশের অর্থনীতিতে সময়িক ধাক্কা আসার সম্ভাবনা। কমে ‌পারে অর্থনৈতিক উন্নয়নের গতি। এই অবস্থায় সরকারের উচিত অতিরিক্ত সাবধান হওয়া। আজ এক অনুষ্ঠানে যোগ দিয়ে একথা বলেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তিনি বলেন, ''দুর্নীতি ও কালোটাকার বিরুদ্ধে লড়াই করতে গিয়ে দেশের অর্থনীতিতে সাময়িকভাবে একটা শ্লথ গতি আসতে পারে। তবে তা সময়ের সঙ্গে সঙ্গে মিটেও যায়। কিন্তু তার জন্য দায়িত্ব নিতে হবে সরকারকেই।

আরও পড়ুন- কত টাকা ফিরেছে? হিসেব নেই খোদ রিজার্ভ ব্যাঙ্কের কাছেই!

রাষ্ট্রপতির পরামর্শ, "নোট বাতিলের পর দেশের গরিব মানুষের এই দুর্দশা থেকে বের করের আনার জন্য অতিরিক্ত সাবধানতা অবলম্বন করতে হবে। কোনও দীর্ঘমেয়াদি পরিকল্পনা করতে গেলে এই ব্যবস্থা নিতেই হয়। বর্তমানে ‌যে সমস্যা চলছে তাতে দেশের গরিব মানুষরা খুব বেশি দিন সহ্য করতে পারবেন না।"

.