ভোটের বৈতরণী পেরতে গঙ্গা পথে নির্বাচনী প্রচার প্রিয়ঙ্কার

আজ সন্ধে প্রয়াগরাজ থেকে যাত্রা শুরু করার কথা। গন্তব্যস্থল নরেন্দ্র মোদীর কেন্দ্র বারাণসী। হোলির আগের দিন বারাণসীতে পৌঁছবেন প্রিয়ঙ্কা

Updated By: Mar 17, 2019, 01:57 PM IST
ভোটের বৈতরণী পেরতে গঙ্গা পথে নির্বাচনী প্রচার প্রিয়ঙ্কার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: উত্তর প্রদেশে নদী পথে নির্বাচনী প্রচার চালাবেন কংগ্রেসের সদ্য নিযুক্ত সাধারণ সচিব প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। ধর্ম এবং অনগ্রসর জাতিদের সঙ্গে সম্বন্বয় – বলা ভাল এক ঢিলে দুই পাখি মারতে প্রয়াগরাজ থেকে মিরজাপুর জেলা পর্যন্ত গঙ্গায় বোটে করে ঘুরে বেড়াবেন প্রিয়ঙ্কা। জানা যাচ্ছে, গঙ্গার পাড়ে বসবাসকারী গরিব, অনগ্রসর জাতি-উপজাতিদের সঙ্গে যেমন আলোচনা সারবেন পাশাপাশি বিভিন্ন ধর্মীয় স্থানেও পরিদর্শন করবেন তিনি।

আজ সন্ধে প্রয়াগরাজ থেকে যাত্রা শুরু করার কথা। গন্তব্যস্থল নরেন্দ্র মোদীর কেন্দ্র বারাণসী। হোলির আগের দিন বারাণসীতে পৌঁছবেন প্রিয়ঙ্কা। তাঁর পূর্ব উত্তর প্রদেশের নির্বাচনী দায়িত্বে মোদীর বারাণসী এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের গোরক্ষপুর কেন্দ্র রয়েছে। এ নিয়ে দ্বিতীয় বার উত্তর প্রদেশে নির্বাচনী প্রচারে আসতে চলেছেন প্রিয়ঙ্কা।

আরও পড়ুন- বিয়ের কার্ডে মোদীকে ভোট দেওয়ার আবেদন, ঘরে এল নির্বাচন কমিশনের নোটিস

সূত্রে খবর, প্রিয়ঙ্কা তাঁর এই প্রচারে কেন্দ্রের স্বচ্ছ গঙ্গা অভিযান প্রকল্পের ব্যর্থতার দিকও তুলে ধরবেন। প্রত্যক্ষ রাজনীতিতে প্রিয়ঙ্কাকে নিয়ে আসায় জোর জল্পনা ছিল এ বারে ভোটে লড়তে পারেন তিনি। তবে, কংগ্রেসের ওয়ার্কিং কমিটিতে ভোটে দাঁড়ানোর প্রস্তাব খারিজ করে প্রিয়ঙ্কা জানান, দলের সাংগঠানিক কাজে নিজেকে নিযুক্ত করতে চান। উল্লেখ্য, কংগ্রেসকে বাদ দিয়ে ভোটে লড়ছে সপা বসপা জোট। মনে করা হচ্ছে, প্রিয়ঙ্কা গান্ধী রাজনীতিতে পা দেওয়ায় আরও উজ্জীবিত হয়েছে কংগ্রেস। তবে, রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, অখিলেশ-মায়াবতীদের শক্তিশালী কেন্দ্রে যদি কংগ্রেস ভাল লড়াই দেয় আখেরে লাভ হবে বিজেপিরই।   

.