জওয়ানদের হাতে মার খেয়েই জঙ্গি দলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলে আদিল!

পেশায় চাষি আদিলের বাবা গুলাম হাসান দার জানিয়েছেন, জওয়ানদের ঘরে আজ যে যন্ত্রণা, আমার ঘরেও আমরা সেই একই যন্ত্রণা ভোগ করছি

Updated By: Feb 16, 2019, 01:35 PM IST
জওয়ানদের হাতে মার খেয়েই জঙ্গি দলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলে আদিল!

নিজস্ব প্রতিবেদন: সেনাবাহিনীর হাতে মার খেয়েই জঙ্গি দলে যোগ দেয় পুলওয়ামা হামলায় আত্মঘাতী জঙ্গি আদিল আহমেদ দার। সংবাদমাধ্যমে এমটাই জানালেন তার বাবা গুলাম হাসান দার।

বৃহস্পতিবার পুলওয়ামার অবন্তীপোরায় সিআরপিএফের কনভয়ে আত্মঘাতী হামলা চালায় জঙ্গিরা। বিস্ফোরক ভর্তি একটি এসইউভি নিয়ে কনভয়ে এসে ধাক্কা মারে লেথিপোরার বছর কুড়ির যুবক আদিল দার। ওই হামলায় এখনও পর্যন্ত ৪০ জওয়ানের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন-কসবায় চোর সন্দেহে মহিলাকে গণপিটুনি

কখন, কীভাবে আদিল জঙ্গিদলে যোগ দিল? পেশায় চাষি আদিলের বাবা গুলাম হাসান দার জানিয়েছেন, জওয়ানদের ঘরে আজ যে যন্ত্রণা, আমার ঘরেও আমরা সেই একই যন্ত্রণা ভোগ করছি। ২০১৬ সালে স্কুল থেকে ফেরার সময়ে আদিল ও তার বন্ধুবান্ধবদের একবার আটকে বেধড়ক মারধর করেছিল সেনা জওয়ানরা। ওর বিরুদ্ধে পাথর ছোড়ার অভিযোগ ছিল। তার পরেই ও জঙ্গি দলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলে।

বৃহস্পতিবার পুলওয়ামার হামলার পর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। সেখানে আদিল ওই হামলার কথা স্বীকার করে। আদিলের মা ফাহমিদা সংবাদমাধ্যমে জানিয়েছেন, বছরখানেক আগে স্কুল থেকে ফেরার সময় ওকে একবার জওয়ানরা মারধর করে। তার পর থেকেই ওর জওয়ানদের ওপরে রাগ ছিল। তবে কীভাবে ও জঙ্গি দলে ভিড়ে গেল তা বুঝতে পারিনি। গত বছর মার্চ মাস থেকে ওর খোঁজ পাইনি।

আরও পড়ুন-পুলওয়ামা জঙ্গি হামলা, মিলল মূলচক্রী রশিদ গাজির হদিশ!

গুলাম হাসান দার আরও জানিয়েছেন, আমার ছেলের মৃত্যুর জন্য দায়ী নেতারা। কাশ্মীর সমস্যার সমাধান আলোচানার মাধ্যমে না করলে এই রক্ত ঝরবেই। রাজনীতির জন্যই আমাদের ছেলেরা জঙ্গি হয়ে যাচ্ছে। সাধারণ ঘরের ছেলেরা মরছে, তা সে জওয়ানই হোক বা জঙ্গি।

.