মধ্যপ্রদেশের নিমুচের পথে আটক রাহুল গান্ধী

মধ্যপ্রদেশের নিমুচে যাওয়ার পথে আটক করা হল রাহুল গান্ধীকে। আর তারপরেই রাহুল জানিয়েছেন, "ওরা কোনও কারণ দেখাতে পারেনি, শুধুই আমাকে গ্রেফতার করেছে। ঠিক এই অভিজ্ঞতাই হয়েছিল উত্তরপ্রদেশে"। এর আগেই ট্যুইট বার্তায় রাহুল বলেছিলেন, আমি যাতে মধ্যপ্রদেশের মন্দাসৌরের কৃষক পরিবারের সঙ্গে কোনও ভাবেই দেখা করতে না পারি তার জন্য রাজস্থান ও মধ্যপ্রদেশ সরকার সব রকমের প্রচেষ্টা করে চলেছে।

Updated By: Jun 8, 2017, 01:55 PM IST
মধ্যপ্রদেশের নিমুচের পথে আটক রাহুল গান্ধী

ওয়েব ডেস্ক: মধ্যপ্রদেশের নিমুচে যাওয়ার পথে আটক করা হল রাহুল গান্ধীকে। আর তারপরেই রাহুল জানিয়েছেন, "ওরা কোনও কারণ দেখাতে পারেনি, শুধুই আমাকে গ্রেফতার করেছে। ঠিক এই অভিজ্ঞতাই হয়েছিল উত্তরপ্রদেশে"। এর আগেই ট্যুইট বার্তায় রাহুল বলেছিলেন, আমি যাতে মধ্যপ্রদেশের মন্দাসৌরের কৃষক পরিবারের সঙ্গে কোনও ভাবেই দেখা করতে না পারি তার জন্য রাজস্থান ও মধ্যপ্রদেশ সরকার সব রকমের প্রচেষ্টা করে চলেছে।

 

 

প্রসঙ্গত, ৫ কৃষকের মৃত্যুতে নতুন করে আগুন জ্বলেছে মন্দাসৌরে। কৃষক বিক্ষোভের আঁচে কাল সকাল থেকে উত্তপ্ত হয় মধ্যপ্রদেশের মন্দসৌর। ফের রাস্তায় নামেন কৃষকরা। বিক্ষোভের মুখে পড়েন ডিস্ট্রিক্ট কালেক্টর। বিক্ষোভকারীদের হাতে নিগৃহীত হন তিনি। কালেক্টর সান্ত্রা সিংকে না বাঁচিয়েই ঘটনাস্থল থেকে পালিয়ে যান পুলিস সুপার। অন্য সরকারি আধিকারিকদেরও তাড়া করে এলাকা ছাড়া করেন কৃষকরা। গোটা এলাকায় চরম উত্তেজনা। কার্ফিউয়ের শাসন, ১ কোটি টাকা ক্ষতিপূরণ কোনও কিছুতেই দমানো যায়নি মন্দসৌরের কৃষক বিক্ষোভ। (আরও পড়ুন- সোনিয়ার নেতৃত্বে শীর্ষ বৈঠকে কংগ্রেস)

.