ফুসফুসে Corona সংক্রমণ, প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী Ajit Singh

একাধিক মন্ত্রক সামলেছেন RLD প্রধান অজিত সিং

Updated By: May 6, 2021, 09:53 AM IST
ফুসফুসে Corona সংক্রমণ, প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী Ajit Singh

নিজস্ব প্রতিবেদন: করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা আরএলডি প্রধান (RLD Chief) অজিত সিং (Ajit Singh)। বয়স হয়েছিল ৮২ বছর। উত্তরপ্রদেশে অন্যতম বড় মুখ এই জননেতাকে মঙ্গলবার শারীরিক অসুস্থতার কারণে গুরুগ্রামের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। গত ২০ এপ্রিল করোনা পজিটিভ হন। হাসপাতালে তাঁর ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটতে থাকে।  বৃহস্পতিবার সকালে প্রয়াত হন অজিত সিং।

আরও পড়ুন: Corona Vaccine এ পেটেন্ট প্রত্যাহার, ভারতের প্রস্তাবেই সায় আমেরিকার

প্রাক্তন প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিংয়ের পুত্র অজিত সিং বাঘপত থেকে সাত বার সাংসদ নির্বাচিত হয়েছেন। অসামরিক বিমান পরিবহন দপ্তরের দায়িত্ব সামলেছেন। রাজনৈতিক জীবনে প্রবেশের আগে খড়গপুর আইআইটির প্রাক্তনী অজিত সিং ১৫ বছর মার্কিন যুক্তরাষ্ট্রে কম্পিউটার ইন্ডাস্ট্রি নিয়ে কাজ করেছেন।

আরও পড়ুন: সোপিয়ানে ভোররাতে পুলিসি এনকাউন্টারে খতম ৩ Al-Badr জঙ্গি

রাজনৈতিক বিশ্লেষকদের কাছে তিনি সুযোগসন্ধানী হিসেবে পরিচিত। লোক দল থেকে কংগ্রেস হয়ে বিজেপি ও সমাজবাদী পার্টির শরিক হয়েছিলেন। সবসময় যেদিকে দল ভারী সেদিকেই জোট গড়তেন অজিত সিং। তাঁর রাজনৈতিক ন্যারেটিভ সম্পর্ক জানান বিশ্লেষকরা। ২০০১ সালে আরএলডি গঠন করে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর সরকারে কৃষিমন্ত্রী হন। ২০০৩ সাল পর্যন্ত এনডিএ (NDA) জোটের সঙ্গে ছিলেন। পরে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেসের সঙ্গে জোট করে ফের ইউপিএতে (UPA) আসেন অজিত সিং।