গরু পুষলে অপরাধ কমে! জেলে গোশালা তৈরির পরামর্শ দিলেন RSS প্রধান

শনিবার পুনের একটি অনুষ্ঠানে মোহন ভগবত বলেন, এর আগে জেলের ভিতর গোশালা তৈরি করা হয়। বন্দিরাই তার দেখাশোনা করতেন। সংশোধনাগার কর্তৃপক্ষ জানিয়েছেন, বন্দিদের মধ্যে অপরাধ প্রবণতা কমেছে

Updated By: Dec 8, 2019, 01:53 PM IST
গরু পুষলে অপরাধ কমে! জেলে গোশালা তৈরির পরামর্শ দিলেন RSS প্রধান
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গরুর গায়ে হাত বোলালে রক্তচাপ কমে। গরুর দুধে সোনা থাকে। গরুর মুত্র ক্যানসার প্রতিষেধক- এমনই তত্ত্ব বিজেপি বা আরএসএস-র পক্ষে থেকে শোনা গিয়েছিল। এবার নয়া দাবি, গরুর পুষলে নাকি অপরাধপ্রবণতাও কমে! হ্যাঁ, এমনটাই দাবি করলেন আরএসএস প্রধান মোহন ভগবত্। সংশোধনাগারে তাই গরু পোষার পরামর্শ দিলেন তিনি।

শনিবার পুনের একটি অনুষ্ঠানে মোহন ভগবত বলেন, এর আগে জেলের ভিতর গোশালা তৈরি করা হয়। বন্দিরাই তার দেখাশোনা করতেন। সংশোধনাগার কর্তৃপক্ষ জানিয়েছেন, বন্দিদের মধ্যে অপরাধ প্রবণতা কমেছে। আরও বেশি জেলে গোশালা তৈরি করে গবেষণা করা যেতে পারে। এটা সম্পূর্ণ মনোবিজ্ঞানের বিষয় বলে জানান তিনি।

আরও পড়ুন- পুলিস বিশ্ববিদ্যালয় তৈরির ঘোষণা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

এর পশ্চিমবঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করেছিলেন, গরুর দুধে সোনা থাকে। যা নিয়ে রাজ্য-রাজনীতিতে তুমুল বিতর্ক তৈরি হয়। লোকসভা নির্বাচনের সময় ভোপালের বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর বলেন, গরুর শরীরে হাত বোলালে রক্তচাপ কমে। এমনকি গোমূত্রতে তাঁর ক্যানসারও সারে বলে দাবি প্রজ্ঞার।

.