‘যা ভালো বুঝেছি সেটাই করেছি’, রাজ্যে একাধিক শহরের নাম বদল নিয়ে সাফ কথা যোগীর

রাজ্যে একের পর এক শহরের নাম বদল করে বিভিন্ন মহলের সমালোচনার মুখে পড়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে এতে তিনি দমে যেত রাজি নন

Updated By: Nov 11, 2018, 09:17 AM IST
‘যা ভালো বুঝেছি সেটাই করেছি’, রাজ্যে একাধিক শহরের নাম বদল নিয়ে সাফ কথা যোগীর

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে একের পর এক শহরের নাম বদল করে বিভিন্ন মহলের সমালোচনার মুখে পড়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে এতে তিনি দমে যেত রাজি নন। এতদিন এনিয়ে কোনও কথা বলেননি। এবার মুখ খুললেন যোগী।

আরও পড়ুন-১০টা চকলেট বোমা মিশিয়ে হবে বড় বোম! বিস্ফোরণে ঝলসে গেল ২ কিশোর

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ‘মোঘলসরাইয়ের নাম বদল করে পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় নগর করা হয়েছে। এলাহাবাদের নাম হয়েছে প্রয়াগরাজ, ফৈজাবাদ হয়েছে অযোধ্যা। আমরা যা ভালো বুঝেছি সেটাই করেছি। যেখানে প্রয়োজন হয়ে সেখানের সরকার ব্যবস্থা নেবে।‘

সম্প্রতি এলাহাবাদের নাম বদল করে করা হয়েছে প্রয়াগরাজ ও ফৈজাবাদের নাম বদল করে হয়েছে অযোধ্যা। মোঘলসরাই স্টেশনের নাম অনেক আগেই বদলে হয়েছে দীনদয়াল উপাধ্যায় নগর। এর পরেও রাজ্যের অন্যান্য জায়গার নাম বদলের সুপারিশ আসছে যোগীর কাছে। শুক্রবারই রাজ্যের বিধায়ক জগন প্রসাদ গর্গ দাবি করেছেন, আগ্রার নাম বদর করে রাখা হোক অগ্রবন।

আরও পড়ুন-"কেউটের সঙ্গে যে আচরণ করেন, তাই করুন বিজেপির সঙ্গে", বেনজির আক্রমণ অভিষেকের

আগ্রা উত্তরের বিধায়ক জগন এদিন বলেন, আগ্রার নামের ইতিহাস ঘেঁটে দেখুন। ওখানে এক সময় গভীর জঙ্গল ছিল। ওখানে থাকতো আগরওয়ালরা। সেই অনুযায়ী ওই জায়গাটির নাম হওয়া উচিত অগ্র-বন।

.