চলে গেলেন শ্রী হরি সত্সঙ্গ সমিতির প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট সমাজসেবী স্বরূপ চন্দ্র গোয়েল

শ্রী হরি সত্সঙ্গ সমিতির প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ স্বরূপ চন্দ্র গোয়েল রেখে গেলেন দুই ছেলে, এক মেয়ে ও নাতি-নাতনিদের।

Updated By: Jul 9, 2019, 06:25 PM IST
চলে গেলেন শ্রী হরি সত্সঙ্গ সমিতির প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট সমাজসেবী স্বরূপ চন্দ্র গোয়েল

নিজস্ব প্রতিবেদন : চলে গেলেন বিশিষ্ট সমাজসেবী স্বরূপ চন্দ্র গোয়েল। সোমবার মুম্বইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৮৯ বছর। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে মুম্বইয়ের বিশিষ্টমহলে।

১৮ আগস্ট তাঁর জন্মদিন। এবার তাঁর ৯০তম জন্মদিন ধুমধাম করে পালন করার পরিকল্পনা করেছিলেন সমকর্মীরা। সেই মতো প্রস্তুতিও শুরু হয়েছিল। কিন্তু তা আর হল না। সমাজের বিভিন্ন স্তরের মানুষের জন্য বহু বছর ধরে নিরলস পরিশ্রম করে যাচ্ছিলেন তিনি। মুম্বইতে শেষকৃত্য সম্পন্ন হয়েছে এই বিশিষ্ট সমাজসেবীর। তাঁর শেষযাত্রায় সঙ্গী হয়েছিলেন ভারতীয় জনতা পার্টির একাধিক প্রথম সারির নেতা। বিজেপির মহারাষ্ট্র ইউনিটের নেতা রাজ কে পুরোহিত, অতুল শাহ, মঙ্গল প্রভাত লোধারা হাজির ছিলেন তাঁর শেষযাত্রায়।

আরও পড়ুন-  আগে ১৮ হাজার কোটি টাকা বন্ধক রাখুন, তারপর বিদেশ যান, জেট মামলায় নরেশকে নির্দেশ হাইকোর্টের

শ্রী হরি সত্সঙ্গ সমিতির প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ স্বরূপ চন্দ্র গোয়েল রেখে গেলেন দুই ছেলে, এক মেয়ে ও নাতি-নাতনিদের। মুম্বইয়ে তিনি বাবুজি নামে পরিচিত ছিলেন। বিদ্যালয়, স্বাস্থ্যকেন্দ্র স্থাপনের মতো একাধিক সমাজসেবামূলক কাজ করেছেন স্বরূপ চন্দ্র গোয়েল। এছাড়া মুম্বইয়ের আদর্শ রামলীলা সমিতির সহযোগিতায় বিভিন্ন জায়গায় রামলীলীর আয়োজন ও কবি সম্মেলন আয়োজন করতেন তিনি। তাঁর আয়োজিত কবি সম্মেলনে এক সময় কবিতা পাঠ করে গিয়েছেন অটল বিহারী বাজপেয়ী। 

.