ছিঃ, এ কেমন পুলিস! (দেখুন ভিডিওতে)

পুলিসের বিরুদ্ধে সাধারণ মানুষের অভিযোগ প্রচুর। অপরাধী অপরাধ করে পালিয়ে যায়, কিন্তু তার টিকিও খুঁজে পায় না পুলিস। অভিযোগ দায়ের করতে এসে ঠায় দাঁড়িয়ে থাকতে হয় ঘণ্টার পর ঘণ্টা। এরকম বিস্তর অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। সম্প্রতি, পুলিসের 'পুলিসগিরি'-র এমন এক নমুনা সামনে এল, তাতে তাদের সঙ্গে গুন্ডার পার্থক্য খুঁজে পাওয়া এক প্রকার দায়। এরাও তথাকথিত ভদ্র সমাজের অংশ বলে লজ্জায় মুখ লুকোতে হয় মানুষকে।

Updated By: Jun 4, 2016, 11:35 AM IST
ছিঃ, এ কেমন পুলিস! (দেখুন ভিডিওতে)

ওয়েব ডেস্ক : পুলিসের বিরুদ্ধে সাধারণ মানুষের অভিযোগ প্রচুর। অপরাধী অপরাধ করে পালিয়ে যায়, কিন্তু তার টিকিও খুঁজে পায় না পুলিস। অভিযোগ দায়ের করতে এসে ঠায় দাঁড়িয়ে থাকতে হয় ঘণ্টার পর ঘণ্টা। এরকম বিস্তর অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। সম্প্রতি, পুলিসের 'পুলিসগিরি'-র এমন এক নমুনা সামনে এল, তাতে তাদের সঙ্গে গুন্ডার পার্থক্য খুঁজে পাওয়া এক প্রকার দায়। এরাও তথাকথিত ভদ্র সমাজের অংশ বলে লজ্জায় মুখ লুকোতে হয় মানুষকে।

ঘটনাটি মধ্যপ্রদেশের উজ্জ্বয়িনের। জনসমক্ষে একজন ব্যক্তিকে টেনেহিঁচড়ে, মেরে রক্তাক্ত করল পুলিস। কাদির নামে ওই ব্যক্তির অপরাধ বলতে এটাই যে, দিন দুয়েক আগে পুলিসের কনভয়ে ধাক্কা মারে তাঁর বাইকটি। আর সেই অপরাধের 'উচিত শিক্ষা' দিতে কার্যত 'গুন্ডা'র ভূমিকা পালন করল পুলিস। কাদিরের মাথা কামিয়ে ন্যাড়া করে দেওয়া হয়। তারপর তাঁর গলায় চটির মালা ঝুলিয়ে ঘোরানো হয়। পুলিসি তাণ্ডবে গোটা ছবিটাই ধরা পড়েছে ক্যামেরায়। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার। গতকাল সামনে এসেছে সেই ফুটেজ। আর তারপরেই সব মহলে শুরু হয়ছে ছি-ছিক্কার।

ইতিমধ্যেই, এই ঘটনা সামনে আসতে দুই কনস্টেবল ও একজন সাব-ইন্সপেক্টর পদমর্যাদার অফিসারকে বরখাস্ত করা হয়েছে চাকরি থেকে।

দেখুন সেই ভিডিও-

.