কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডিএ বৃদ্ধি স্থগিতের নির্দেশিকা প্রত্যাহার করা হয়নি, গুজব ওড়াল কেন্দ্র

গত ২৩ এপ্রিল কেন্দ্র জানিয়ে দেয়, কেন্দ্রীয় সরকারি কর্মচারী ও পেনশন প্রাপকদের ২১ শতাংশ হারে যে ডিএ দেওয়ার কথা ছিল তা স্থগিত রাখা হল

Updated By: Sep 30, 2020, 07:31 PM IST
কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডিএ বৃদ্ধি স্থগিতের নির্দেশিকা প্রত্যাহার করা হয়নি, গুজব ওড়াল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতিতে দেশের আর্থিক অবস্থার কথা মাথায় রেখে কেন্দ্রীয় সরকারি কর্মীচারীদের ডিএ বৃদ্ধি স্থগিত করেছিল কেন্দ্র। সেই নির্দেশিকা বাতিল করা হয়নি। বুধবার এমনটাই জানাল কেন্দ্র।

আরও পড়ুন-বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ঘোষণা করে 'ফৈজাবাদ বৃত্ত' সম্পূর্ণ করলেন বিচারক যাদব

কেন এমন ঘোষণা? সম্প্রতি সোশ্য়াল মিডিয়ায় একটি খবর ঘোরাফেরা করছিল, কেন্দ্র সরকারের কর্মচারীদের ডিএ বৃদ্ধি করা হবে না বলে যে ঘোষণা করেছিল তা প্রত্যাহার করা হয়েছে। ওই খবর চোখে পড়তেই কেন্দ্রের তরফে বুধবার জানিয়ে দেওয়া হয়, এমন কোনও নতুন নির্দেশিকা জারি করেনি কেন্দ্র।

কেন্দ্রের তরফে জানানো হয়, ডিএ বৃদ্ধি করা হবে না বলে এপ্রিল মাসে যে ঘোষণা করা হয়েছিল তা প্রত্যাহার করা হয়নি। পুরনো নির্দেশিকাই বলবত রয়েছে।

আরও পড়ুন-'অত্যন্ত গুরুত্বপূর্ণ রায়, আজ সবার খুশির দিন', বাবরি রায়ে উচ্ছ্বসিত আডবানি

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল কেন্দ্র জানিয়ে দেয়, কেন্দ্রীয় সরকারি কর্মচারী ও পেনশন প্রাপকদের ২১ শতাংশ হারে যে ডিএ দেওয়ার কথা ছিল তা স্থগিত রাখা হল। এই নির্দেশিকা বলবত থাকবে ২০২১ সালের জুলাই পর্যন্ত।  মার্চ মাসে কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ ১৭ শতাংশ থেকে বাড়িয়ে ২১ শতাংশ করা হয়। ডিএ-র ওই হার ১ জানুয়ারি ২০২০ থেকে লাগু হওয়ার কথা ছিল।

.