লাভ জেহাদ নাকি একতার বার্তাতে আপত্তি! রোষের মুখে পড়ে গয়নার বিজ্ঞাপন তুলে নিল Tanishq

টাটার ওই জুয়েলারি ব্র্য়ান্ডের বিজ্ঞাপনে দেখানো হয়েছিল এক মুসলিম পরিবার তাদের সন্তানসম্ভবা হিন্দু পুত্রবধূর হিন্দুপ্রথা মতো বেবি শাওয়ারের আয়োজন করছে

Updated By: Oct 14, 2020, 01:01 PM IST
 লাভ জেহাদ নাকি একতার বার্তাতে আপত্তি! রোষের মুখে পড়ে গয়নার বিজ্ঞাপন তুলে নিল Tanishq
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: সোশ্যাল মিডিয়ায় প্রবল বিরোধিতার মুখে পড়ে তাদের বেবি শাওয়ার-র বিজ্ঞাপন তুলে নিল Tanishq।

টাটার ওই জুয়েলারি ব্র্য়ান্ডের বিজ্ঞাপনে দেখানো হয়েছিল এক মুসলিম পরিবার তাদের সন্তানসম্ভবা হিন্দু পুত্রবধূর হিন্দুপ্রথা মতো বেবি শাওয়ারের আয়োজন করছে। এতে ঝড়ে ওঠে সোশ্যাল মিডিয়ায়। শুরু হয়ে যায় বয়কট ক্যাম্পেন। এর ধাক্কায় বম্বে স্টক এক্সচেঞ্চে টাইটানের শেয়ার পড়ে যায় ২.৫ শতাংশ।

আরও পড়ুন-শুধুই ভাষণ নয়, ষষ্ঠীতে সল্টলেকের পুজোর বোধন করবেন প্রধানমন্ত্রী

তানিস্কের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে,  আমাদের কর্মীদের কথা ভেবে ওই বিজ্ঞাপন তুলে নেওয়া হচ্ছে। আসলে 'একাত্মম' শিরোনামে নতুন জুয়েলারির যে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল তার উদ্দেশ্য ছিল এই সময়ে সমাজের সবস্তরের মানুষের মধ্যে ঐক্যের একটি চিত্র তুলে ধরা। কিন্তু বিজ্ঞাপনট সোশ্যাল মিডিয়ায় তীব্র আলোড়ন তুলেছে। মানুষের আবেগে অসচেতনভাবে আঘাত করায় আমরা  দুঃখিত।

আরও পড়ুন-"গোবরের তৈরি চিপ রক্ষা করবে মোবাইলের ক্ষতিকারক বিকিরণ থেকে, সারাবে রোগও"
 
উল্লেখ্য, গত সপ্তাহে রিসিজ করা হয় তানিস্কের ওই বিজ্ঞাপনটি। সেটির প্রচার শুরু হতেই সোশ্যাল মিডিয়ায় রব ওঠে 'লাভ জিহাদ'-এ উত্সাহ দিচ্ছে ওই বিজ্ঞাপন। আওয়াজ তোলা হয়, ওই বিজ্ঞাপন ভারতীয় সমাজের রীতিনীতির পরিপন্থী। কেউ কেউ মন্তব্য করেন তানিস্ক মুসলিম জুয়েলারির প্রচর করছে।

অন্যদিকে, সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ মন্তব্য করেন, রতন টাটার উচিত প্রবল ওই সমালোচনার মুখেও কড়া অবস্থান নেওয়া। কোনও ভাবেই ওই বিজ্ঞাপন তুলে নেওয়া উচিত নয়।