UP School: নামতা মুখস্থ বলতে পারেনি ছাত্র, হাতের তালুতে ড্রিল মেশিন ধরলেন শিক্ষক

উত্তরপ্রদেশের মির্জাপুরের এক বেসরকারি স্কুলে প্রায় এভাবেই এক পড়ুয়াকে শাস্তি দিয়েছিলেন স্কুলের প্রিন্সিপ্যাল। শাস্তি দিতে গিয়ে তিনি দ্বিতীয় শ্রেণির এক পড়ুয়ার পা ধরে মাথা নিচু করে বারান্দা থেকে নীচে ঝুলিয়ে দেন

Updated By: Nov 27, 2022, 04:57 PM IST
UP School: নামতা মুখস্থ বলতে পারেনি ছাত্র, হাতের তালুতে ড্রিল মেশিন ধরলেন শিক্ষক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যোগী রাজ্যের এক স্কুলে খুদে পড়য়াদের শাস্তির ধরন দেখলে শিউরে উঠতে হয়। কয়েকজন ছাত্র নামতা মুখস্থ বলতে পারেনি। এতেই ভয়ঙ্কর কাণ্ড করলেন কানপুরের এক স্কুল শিক্ষক। শাস্তি দিতে তিনি পড়ুয়াদের হাতের তালুতে ধরলেন ড্রিল মেশিন। এমন শাস্তির কথা প্রকাশ্যে আসতেই সরব হয়েছেন অভিভাবকরা। শাস্তিপ্রাপ্ত পড়ুয়াদের প্রাথমিক চিকিত্সার পর ছেড়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন- মুম্বই হামলার বর্ষপূর্তি, নিউ ইয়র্কে পাক হাই কমিশনের সামনে তুমুল বিক্ষোভ ভারতীয়দের

রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্যদের প্রধান সুজিত কুমার সিং সংবাদসংস্থাকে বলেন, কানপুরের প্রেমনগরের এক স্কুলে এমন ঘটনা ঘটেছে। ঠিক কী ঘটেছিল তা জানতে সংশ্লিষ্ট শিক্ষা আধিকারিকের কাছ থেকে রিপোর্ট চাওয়া হয়েছে। যিনি এই ঘটনায় জড়িত তাঁর কড়া শাস্তি হবে। 

গত বছর উত্তরপ্রদেশের মির্জাপুরের এক বেসরকারি স্কুলে প্রায় এভাবেই এক পড়ুয়াকে শাস্তি দিয়েছিলেন স্কুলের প্রিন্সিপ্যাল। শাস্তি দিতে গিয়ে তিনি দ্বিতীয় শ্রেণির এক পড়ুয়ার পা ধরে মাথা নিচু করে বারান্দা থেকে নীচে ঝুলিয়ে দেন। ওই ভিডিয়ো ভাইরাল হতেই স্কুলের প্রিন্সিপ্যালকে গ্রেফতার করে পুলিস।

কানপুরের ওই স্কুলে পঞ্চম শ্রেণির এক পড়ুয়া ২ এর ঘরের নামতা বলতে পারেনি। তাতেই অগ্নিশর্মা হয়ে ওঠেন ওই শিক্ষক। এরপরই একটি ড্রিল মেশিন ধরেন ওই পড়য়ার হাতে। এভাবেই আরও কয়েকজনকে শাস্তি দেন তিনি। এনিয়ে স্কুলে এসে ক্ষোভ ফেটে পড়েন অভিভাবকরা। এরপরই বিষয়টি প্রকাশ্যে আসে।

এক পড়ুয়ার অভিভাবক সংবাদমাধ্যমে বলেন, স্কুল কর্তৃপক্ষ বিষয়টি চেপে দেওয়ার চেষ্টা করেছিল। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে কোনও ব্যবস্থাও নেয়নি। ঘটনার পর আহত পড়ুয়াদের অ্যান্টি টিটেনাস ইঞ্জেকশন দেওয়া হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)