'প্রধানমন্ত্রী হওয়ার কোনও উচ্চাশা নেই', মুম্বইয়ে শিল্পপতিদের সঙ্গে বৈঠকে বার্তা Mamata-র

কেন্দ্র থেকে আগে বিজেপিকে হটানোর ডাক।

Updated By: Dec 1, 2021, 08:18 PM IST
'প্রধানমন্ত্রী হওয়ার কোনও উচ্চাশা নেই', মুম্বইয়ে শিল্পপতিদের সঙ্গে বৈঠকে বার্তা Mamata-র

নিজস্ব প্রতিবেদন: 'আমি খুবই সাধারণ। প্রধানমন্ত্রী হওয়ার কোনও উচ্চাশা নেই'। মুম্বইয়ে শিল্পপতিদের সঙ্গে বৈঠকে বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বললেন, '৩ বার মুখ্যমন্ত্রী হয়েছি। ৪ বার ক্যাবিনেট মিনিস্টার হয়েছি। ১৯৯৮ সালে তৃণমূল কংগ্রেস গঠন করি। কারণ, তখন কংগ্রেস সিরিয়াস ছিল না। বাংলায় এখন তৃণমূল মানেই কংগ্রেস'। 

একুশের বিধানসভা ভোটে বিপুল জয়। বাংলায় বিজেপিকে কার্যত পর্যুদস্ত তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরেছে তৃণমূল। ফের মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার লক্ষ্য দিল্লি। ২৪-র লোকসভা ভোটে কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে সম-মনোভাবাপন্ন বিরোধী দলগুলিকে একজোট করতে তৎপর তৃণমূল সুপ্রিমো। দিল্লি ও গোয়ায় ঘুরে এসেছেন। এবার ৩ দিনে সফরে মুম্বইয়ে মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: 'নির্বাচনী এজেন্ডায় মদ বিক্রি বন্ধের চেষ্টা করবেন?' মমতাকে প্রশ্ন মেধা পাটকরের

এদিকে আবার কংগ্রেস সঙ্গে তৃণমূলের সংঘাত অব্যাহত। দিন কয়েক আগে যখন দিল্লিতে গিয়েছিলেন, তখন কিন্তু সোনিয়া গান্ধির (Sonia Gandhi) সঙ্গে দেখা করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। বরং মেঘালয়ে তৃণমূলের বিরুদ্ধে দল ভাঙানোর অভিযোগ তুলেছে কংগ্রস। এদিন মুম্বইয়ে এনসিপি প্রধান শরদ পাওয়ারের (Sharad Pawar) সঙ্গে বৈঠক করেন মমতা। বৈঠকে শেষে তিনি বলেন, 'ইউপিএ কোথায়! ইউপিএ-র কোনও অস্তিত্বই নেই'।

আরও পড়ুন: 'বছরের অর্ধেক সময় বিদেশে থাকলে কীভাবে লড়বেন?', নাম না করে রাহুলকে খোঁচা মমতার

তাহলে কি ২৪-র লোকসভা ভোটে মোদীর বিরুদ্ধে লড়াইয়ে প্রধান মুখ কি মমতা বন্দ্যোপাধ্যায়ই? এদিন শরদ পাওয়ার সঙ্গে সাক্ষাতের আগে মুম্বইয়ে বিশিষ্টজনদের সঙ্গে বৈঠক করেন তৃণমূল সুপ্রিমো। তাঁর স্পষ্ট জবাব ছিল, 'কে প্রধানমন্ত্রী হবেন সেটা পরের বিষয়। আগে আমাদের বিজেপিকে (BJP) হঠাতে হবে। বিজেপিকে বোল্ড আউট করতে হবে। চিন্তা করবেন না। তারপর স্বাভাবিক নিয়মেই সব ঠিক হয়ে যাবে'। শিল্পপতিদের সঙ্গে বৈঠকেও প্রধানমন্ত্রিত্বের প্রশ্নে ফের নিজের অবস্থান স্পষ্ট করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)