'নির্বাচনী এজেন্ডায় মদ বিক্রি বন্ধের চেষ্টা করবেন?' মমতাকে প্রশ্ন মেধা পাটকরের

কী বললেন তৃণমূল নেত্রী?

Updated By: Dec 1, 2021, 06:17 PM IST
  'নির্বাচনী এজেন্ডায় মদ বিক্রি বন্ধের চেষ্টা করবেন?' মমতাকে প্রশ্ন মেধা পাটকরের

নিজস্ব প্রতিবেদন: ICRIER এবং PLR চেম্বার্সের যৌথ সমীক্ষায় অনুযায়ী, মদ্যপানে দেশে দ্বিতীয় স্থানে পশ্চিমবঙ্গ। যে তিনটে খাত থেকে সবচেয়ে বেশি টাকা কর আদায় করে রাজ্য সরকার, তার মধ্য়ে একটি হল মদ। বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সামনে এবার সেই মদ বিক্রি বন্ধের দাবি জানালেন মেধা পাটকর (Medha Patkar)।

এছাড়া কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে দেশীয় সংস্থা বিক্রি করে দেওয়ারও অভিযোগ করেন মেধা পাটকর (Medha Patkar)। তাঁর কথায় সহমত জানান মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। কেন্দ্রের মোদী সরকারকে তোপ দেগে তিনি বলেন, "যেতে যেতে ওরা সমস্ত কিছু বেছে দেবে।"

পাশাপাশি নর্মদা বাঁচাও আন্দোলনের (Narmada Bachao Andolan) সঙ্গে যুক্ত সমাজকর্মী অভিযোগ করেন, "বহু রাজ্য সরকার মদ বেচে পয়সা রোজগার করে। গান্ধীজি যাকে 'পাপের পয়সা' বলতেন। পরবর্তী নির্বাচনে এটা কি আপনার নির্বাচনী এজেন্ডায় থাকবে। আপনি মহিলাদের নেত্রী। যদি এটা আপনি করেন তবে, তা মহিলাদের জন্য অত্যন্ত ভাল পদক্ষেপ হবে। কারণ এতে বহু মহিলার জীবন নষ্ট হয়েছে।" সমীক্ষা অনুযায়ী, পশ্চিমবঙ্গের প্রায় ১.৪ কোটি মানুষ মদ খান। ১৬ নভেম্বর রাজ্যে বিদেশি মদের দাম কমেছে। 

আরও পড়ুন: 'বছরের অর্ধেক সময় বিদেশে থাকলে কীভাবে লড়বেন?', নাম না করে রাহুলকে খোঁচা মমতার

আরও পড়ুন: ২০২৪-এ Modi-র বিরুদ্ধে প্রধানমন্ত্রী মুখ কে? যা বললেন Mamata

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)