আলওয়ারে গরু পাচারকারী সন্দেহে গণপিটুনির ঘটনায় ধৃত ২, কড়া ব্যবস্থার নির্দেশ বসুন্ধরার

কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ বসুন্ধরা রাজের। 

Updated By: Jul 21, 2018, 07:36 PM IST
আলওয়ারে গরু পাচারকারী সন্দেহে গণপিটুনির ঘটনায় ধৃত ২, কড়া ব্যবস্থার নির্দেশ বসুন্ধরার

নিজস্ব প্রতিবেদন: রাজস্থানের আলওয়ারে গরু পাচারকারী সন্দেহে গণধোলাইয়ে হত্যার ঘটনায় দুই অভিযুক্তকে গ্রেফতার করল পুলিস। ধৃতদের নাম ধর্মেন্দ্র যাদব ও পরমজিত্ সিং সর্দার। পুলিসের সন্দেহ, এই ঘটনায় আরও ৫জন জড়িত রয়েছে। কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে। বিচারের দাবি করেছেন মৃতের শোকসন্তপ্ত পরিবার।   

শুক্রবার আলওয়ারের রামঘরে লালবান্দি গ্রামে গরু পাচারকারী সন্দেহে হরিয়ানার ফিরোজপুর গ্রামের আক্রম খানের উপরে চড়াও হয় কয়েকজন। চলে বেধড়ক মারধর। জয়পুরের আইজি হেমন্ত প্রিয়দর্শিনি জানিয়েছেন, গরুগুলিকে উদ্ধার করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে দুই সন্দেহভাজনকে। ওদের জড়িত থাকার প্রমাণ মিলেছে। বাকি দোষীদের খুঁজতে তদন্ত চলছে। দেহের ময়নাতদন্ত করা হয়েছে। 

জানা গিয়েছে, রাজস্থানের আলওয়ারের খানপুর থেকে গরু আনতে দিয়েছিলেন আক্রম খান ও তাঁর বন্ধু আসলাম। অন্ধকারের সুযোগে আসলাম পালাতে সক্ষম হলেও আক্রম পারেননি। তাঁর মৃত্যুর পর অভিভাবকহীন হয়ে পড়েছে ৭ সন্তান। ১৪ বছরের বড় মেয়ে ও সবচেয়ে ছোট মেয়ের বয়স ২ বছর। অপরাধীদের মৃত্যুদণ্ডের দাবি করেছেন আক্রমের স্ত্রী আসমিনা। আক্রমের বাবা সুলেমানের কথায়, ''আমাদের সবকিছু শেষ হয়ে গিয়েছে। আমরা বিচার চাই''। 

ঘটনার নিন্দা করে মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে আশ্বাস দেন, ''দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। পুলিস মন্ত্রীকে নির্দেশ দিয়েছি, দ্রুত বিচারের বন্দোবস্ত করে দোষীদের শাস্তির ব্যবস্থা করতে হবে।'' 

উল্লেখ্য, গতবছর রাজস্থানের আলওয়ারের হরিয়ানার মেওয়াটের কৃষক পেহলু খানকে পাচারকারী সন্দেহে পিটিয়ে হত্যা করে স্বঘোষিত গোরক্ষকরা। 

আরও পড়ুন- মোদীর জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে গণধোলাইয়ের ঘটনাও প্রকাশ্যে আসতে থাকবে, বললেন কেন্দ্রীয় মন্ত্রী

.