রুদ্ধশ্বাস লড়াই, Chamoli-র ধসে সুড়ঙ্গে আটক শ্রমিককে উদ্ধার করল ITBP: Video

উদ্ধারকার্যে নামানো হয়েছে এনডিআরএফ, আইটিবিপি(ITBP), সেনা ও আধা সেনাকে

Updated By: Feb 7, 2021, 11:00 PM IST
রুদ্ধশ্বাস লড়াই, Chamoli-র ধসে সুড়ঙ্গে আটক শ্রমিককে উদ্ধার করল ITBP: Video

নিজস্ব প্রতিবেদন: উত্তরাখণ্ডে হিমবাহ ভাঙা তুষার ধসের তাণ্ডবে ভয়ঙ্কর রূপ ধারন করে ধৌলি গঙ্গা। তীব্র জলচ্ছ্বাসে তছনছ হয়ে যায় ঋষিগঙ্গার বিদ্যুত্ প্রকল্প। কয়েক মুহূর্তে ভেসে যায় নদীর পাড়ের ঘরবাড়ি। ভয়ঙ্কর ওই বিপর্যয়ে ১৫০ জনের নিখোঁজ হওয়ার আশঙ্কা করা হচ্ছে। তবে এখনও পর্যন্ত ১০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

আরও পড়ুন-'ডোমজুড়ে প্রার্থী হও, পালিয়ে যেও না', ডুমুরজলায় সভায় Rajib-কে চ্যালেঞ্জ Kalyan-র

চামেলিতে বিশাল ধসে চাপা পড়ে যান বেশ কয়েকজন শ্রমিক। চামোলির(Chamoli) রেইনি গ্রামের কাছে একটি সেতু তৈরির কাজ করছিলেন তাঁরা। কেউ ভেসে যান, কেউ চাপা পড়ে যান কাদামাটির নীচে, কেউবা আটকে পড়েন এক টানেলে। তাদেরই কয়েকজনকে উদ্ধার করলেন ITBP জওয়ানরা। সেই ছবি পোস্ট করেছে আইটিবিপি। এখনও পর্যন্ত ওই সুড়ঙ্গ থেকে ১২ শ্রমিককে উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন-BJP ক্ষমতায় এলে বকেয়া সহ কৃষকদের PM-Kisan-এর টাকা দিয়ে দেবে সরকার: Modi

উদ্ধারকার্যে নামানো হয়েছে এনডিআরএফ, আইটিবিপি(ITBP), সেনা ও আধা সেনাকে। রাজ্যের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত টুইট করেছেন, ঘটনাস্থলে পাঠানো হয়েছে মেডিকেল টিম। যোশী মঠে একটি ৩০ শয্যার হাসপাতাল আহতদের চিকিত্সার জন্য তৈরি করা হয়েছে। এছাড়াও শ্রীনগর, ঋষিকেশ, জলিগ্রান্ট, দেরাদুনেও একাধিক হাসপাতালকে সতর্ক করা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় উপযুক্ত ব্যবস্থা নিচ্ছে সরকার।

.