ইস্তফার হুমকি বসুন্ধরা রাজের, পাশে ৪৭ বিধায়ক

ফের প্রকাশ্যে চলে এল রাজস্থান বিজেপির অন্তর্দ্বন্দ্ব। চরমে পৌঁছেছে রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া ও সেরাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা গুলাবচন্দ কটারিয়ার বিবাদ। পরিস্থিতি এতটাই গুরুতর যে কটারিয়ার জনজাগরণ যাত্রার বিরোধিতা করে পদত্যাগের হুমকি দিয়েছেন বসুন্ধরা রাজে।

Updated By: May 6, 2012, 05:13 PM IST

ফের প্রকাশ্যে চলে এল রাজস্থান বিজেপির অন্তর্দ্বন্দ্ব। চরমে পৌঁছেছে রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া ও সেরাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা গুলাবচন্দ কটারিয়ার বিবাদ। পরিস্থিতি এতটাই গুরুতর যে কটারিয়ার জনজাগরণ যাত্রার বিরোধিতা করে পদত্যাগের হুমকি দিয়েছেন বসুন্ধরা রাজে। তাঁর পাশে দাঁড়িয়েছেন রাজস্থানের ৪৭ জন বিজেপি বিধায়ক। আসন্ন নির্বাচনে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে বিজেপি বসুন্ধরা রাজের নাম ঘোষণা না-করলে পদত্যাগ করবেন বলে হুমকি দিয়েছেন তাঁরা।
বিজেপি শীর্ষনেতৃত্ব কটারিয়াকে জনজাগরণ যাত্রার অনুমতি দেওয়ায় যাবতীয় বিবাদের সূত্রপাত হয়। যদিও বসুন্ধরার পদত্যাগের হুমকির পর কর্মসূচি বাতিল করেছেন কটারিয়া।
আগামী বছর রাজস্থানে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। তাঁর আগে বিজেপির দুই প্রভাবশালী নেতার লড়াইকে আরএসএস বনাম বসুন্ধরার লড়াই বলে মনে করছে রাজনৈতিক মহল।

.