PM Awas Yajona: আবাস যোজনার টাকা অ্যাকাউন্টে ঢুকতেই প্রেমিকদের সঙ্গে ঘর ছাড়লেন ৪ গৃহবধূ

কীভাবে সামনে এল এমন কাণ্ড? টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়ার পর তা খরচ করে উপভোক্তারা ভিত তৈরি করেছেন কিনা তা নিয়ে খোঁজখবর শুরু করে জেলা প্রশাসন। জানা যায় ওই ৪ গৃহবধূ তাদের বাড়ির নির্মাণ শুরুই করেননি

Updated By: Feb 8, 2023, 10:08 PM IST
PM Awas Yajona: আবাস যোজনার টাকা অ্যাকাউন্টে ঢুকতেই প্রেমিকদের সঙ্গে ঘর ছাড়লেন ৪ গৃহবধূ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যত কাণ্ড যোগী রাজ্যে। প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা হাতে পেয়ে কড়া পদক্ষেপ নিয়ে ফেললেন উত্তরপ্রদেশের ৪ গৃহবধূ। প্রথম কিস্তির টাকা অ্যাকাউন্টে জমা পড়তেই প্রেমিকের সঙ্গে ঘর ছাড়লেন ওই ৪ মহিলা। পেছনে পড়ে রইল তাদের স্বামীরা। 

আরও পড়ুন-আদানি প্রশ্নে মুখে কুলুপ, শ্রীনগরে 'পাঠান'-এর হাউসফুল শো নিয়ে কী বললেন মোদী!

প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর তৈরি জন্য ওই টাকা দেওয়া হচ্ছে গরিবদের। সেক্ষেত্রে ওই ঘরের মালিক বা যুগ্মভাবে স্বামীর সঙ্গে মালিক হবেন গৃহবধূ। তাকেই হাতিয়ার করেছেন ওই ৪ গৃহবধূরা। স্বভাবতই ওই ৪ জনের অ্যাকাউন্টে ৫০ হাজার টাকার প্রথম কিস্তি জমা পড়েছে। তারপরেই প্রমিকের হাত ধরে হাওয়া হয়ে গিয়েছেন তাঁরা। ওই টাকা পাঠানো হয়েছিল বেলহারা, বাঁকি, জাইদপুর, সিধৌর পঞ্চায়েতের ৪ গৃহবধূর অ্যাকাউন্টে।
 
স্ত্রীদেরও ওই কর্মকাণ্ডে এখন বিপাকে পড়েছেন স্বামীরা। প্রথমত, ইতিমধ্য়েই জেলা প্রশাসন থেকে নোটিস পাঠানো হয়েছে ঘরের ভিত দেওয়া হয়নি কেন তার কারণ দর্শান। পাশাপাশি যে টাকা তাদের হাতেই আসেনি সেই টাকা আদায়ের জন্য তাদের এবার তাগাদা দেওয়া হবে। ফলে এই অবস্থায় কী করবেন সেটাই ভেবে পাচ্ছেন না তাঁরা। তাই তাঁর এখন জেলা প্রশাসনকে জানিয়েছেন দ্বিতীয় কিস্তির টাকা যেন তাদের বউদের অ্য়াকাউন্টে জমা না দেওয়া হয়। 

কীভাবে সামনে এল এমন কাণ্ড? টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়ার পর তা খরচ করে উপভোক্তারা ভিত তৈরি করেছেন কিনা তা নিয়ে খোঁজখবর শুরু করে জেলা প্রশাসন। জানা যায় ওই ৪ গৃহবধূ তাদের বাড়ির নির্মাণ শুরুই করেননি। তখন তাদের দ্রুত সেই নির্মাণ শুরু করতে নোটিস দেয় জেলা প্রশাসন। সেই নোটিস পেয়ে জেলার ডিএম অফিসে গিয়ে পৌঁছন ওই ৪ গৃহবধূর স্বামী। এবং তাঁরা অনুরোধ করেন, আবাস যোজনার দ্বিতীয় কিস্তির টাকা যেন আর না দেওয়া হয়। তবে জেলা প্রশাসন সূত্রে খবর, ওই টাকা উদ্ধারের চেষ্টা করা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.