‘পেছন থেকে ছুরি মারতে ওস্তাদ, শ্বশুরকেও ছাড়েননি আপনি’

গুন্টুরের এক সভায় সরাসরি চন্দ্রবাবুকে নিশানা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, রাজ্য সানরাইজ-এর কথা বলেছিলেন চন্দ্রবাবু। কিন্তু তাঁর সময় কেটেছে নিজের সন-কে ‘রাইজ’ করতেই

Updated By: Feb 10, 2019, 01:06 PM IST
‘পেছন থেকে ছুরি মারতে ওস্তাদ, শ্বশুরকেও ছাড়েননি আপনি’

নিজস্ব প্রতিবেদন: অন্ধ্রপ্রদেশে গিয়ে বিরোধীদের তুমুল বিরোধিতার মুখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর সফরের বিরোধিতা করে রাজ্যে পোস্টার দেয় বিরোধীরা। পাশাপাশি বাম, কংগ্রেস, ও টিডিপি রাস্তায় নেমে বিক্ষোভও দেখায়। এনিয়ে তেলুগু দেশম পার্টি ও চন্দ্রবাবু নাইডুকে তীব্র আক্রমণ করেছেন মোদী।

আরও পড়ুন-আজ ফের সিবিআইয়ের মুখোমুখি রাজীব কুমার, কথোপকথন কুণালের সঙ্গেও

গত বছর এনডিএ ছেড়ে বেরিয়ে যাওয়ার পর এই প্রথম অন্ধ্রপ্রদেশে গেলেন মোদী। সেই সংঘাতের ঘা এখনও শুকায়নি। রবিবার বিজয়ওয়াড়ার গুন্নাভারম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে রাজ্যের কোনও মন্ত্রী স্বাগত জানাতে আসেননি। পরিবর্তে পাঠানো হয় রাজ্যের মুখ্যসচিব ও পুলিস প্রধান। এদিন তাঁর দুটি সভা করার কথা রয়েছে।

প্রধানমন্ত্রী সফরের বিরোধতা করে এদিন বিক্ষোভকারীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে। কংগ্রেস, টিডিপি ও বামেরা ‘নো মোর মোদী’ পোস্টার নিয়ে রাস্তায় বিক্ষোভ দেখায়।

গুন্টুরের এক সভায় সরাসরি চন্দ্রবাবুকে নিশানা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, রাজ্য সানরাইজ-এর কথা বলেছিলেন চন্দ্রবাবু। কিন্তু তাঁর সময় কেটেছে নিজের সন-কে ‘রাইজ’ করতেই। উনি রাজ্যের মানুষদের জন্য নতুন নতুন প্রকল্প ঘোষণার কথা বলেছিলেন। কিন্তু এখন উনি মোদীর প্রকল্পতেই নিজের স্টিকার লাগিয়ে দিচ্ছেন।

আরও পড়ুন-বিধায়ক-মন্ত্রীর অনুষ্ঠানে ছিল না পুলিস! গাফিলতির অভিযোগে অপসারিত ওসি

চন্দ্রবাবুর রাজনৈতিক নীতির কথা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আপনি দল বদল করার ক্ষেত্রে সবার সিনিয়র। নতুন নতুন দলের সঙ্গে জোট বাঁধার ক্ষেত্রে আপনি অগ্রজ। নিজের শ্বশুরের পিঠে আপনি পেছন থেকে ছুরি মেরেছেন। এক্ষেত্রেও আপনি সবার অগ্রজ। প্রসঙ্গত, কংগ্রেসের ছাত্রনেতা হিসেবে কেরিয়ার শুরু করেন চন্দ্রবাবু। ১৯৮৩ সালে কংগ্রেস থেকে এনটি রামা রাওয়ের টিডিপিতে যোগ দেন। ক্রমশ দলের প্রধান হয়ে ওঠেন। বিয়ে করেন এনটিআরের মেয়ে ভুবনেশ্বরীকে।