যদি লুকানোর না থাকে, ভারতবাসীর সামনে আনা হোক Oxygen সরবরাহ পদ্ধতি: সুপ্রিম কোর্ট

 'যদি না মানা হয় তাহলে শীর্ষ আদালতকে অবমাননা করা হবে'। এদিনের মামলায় এমনটাই নির্দেশ দেওয়া হয়েছে বলে জনা গিয়েছে।   

Updated By: May 7, 2021, 08:52 AM IST
যদি লুকানোর না থাকে, ভারতবাসীর সামনে আনা হোক Oxygen সরবরাহ পদ্ধতি: সুপ্রিম কোর্ট

 নিজস্ব প্রতিবেদন: প্রত্যেকদিন ৭০০ টন অক্সিজেন দিল্লিকে দিতেই হবে, সুপ্রিম কোর্ট এমনই নির্দেশ দিল কেন্দ্রকে। এই মুহূর্তে দিল্লিতে কোভিড মোকাবিলার জন্য প্রয়োজন অক্সিজেন। কেজরিওয়াল বারবার করে কেন্দ্রের কাছে অক্সিজেন পাঠানোর জন্য অনুরোধ জানিয়েছিলেন। পাশাপাশি দারস্ত হতে হয়েছিলেন শীর্ষ আদালতের। সেই মামলারই রায় দিল সুপ্রিম কোর্ট। 

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল  বলেছেন, 'যতটা অক্সিজেন ধার্য করা হয়েছে, তার অর্ধেক পাচ্ছে রাজধানী। কিন্তু, প্রতিবেশি রাজ্যে যেখানে ক্ষমতায় রয়েছে বিজেপি যেমন হরিয়ানা উত্তরপ্রদেশ, তারা সবার আগে সমস্ত সুবিধাটাই পাচ্ছে'। 

কেজরিওয়াল দিল্লির জন্য দিনে ৭০০  টন অক্সিজেন চেয়েছিলেন, কারণ, দিল্লিতে প্রতি ঘণ্টায় করোনা আক্রান্ত রোগীর অক্সিজেনের প্রয়োজন হচ্ছে। এই মর্মে কেন্দ্রকে কড়াভাবে সুপ্রিম কোর্ট জানিয়েছে, '৭০০ টন অক্সিজেন দিতেই হবে দিল্লিকে'।

'যদি কিছু লুকিয়ে না রাখার হয়, তাহলে ভারতবাসীর সামনে আনা হোক কীভাবে কেন্দ্র থেকে অক্সিজেন সরবরাহ হয়ে থাকে।  যদি না মানা হয় তাহলে শীর্ষ আদালতকে অবমাননা করা হবে'। এদিনের মামলায় এমনটাই নির্দেশ দেওয়া হয়েছে বলে জনা গিয়েছে।   

.