AUS vs ZIM : জলে গেল ওয়ার্নারের লড়াই, রায়ান বার্লের বল ইতিহাস গড়ল জিম্বাবোয়ে

AUS vs ZIM : সিরিজের প্রথম দুটি ম্যাচে আগেই জিতেছিল অস্ট্রেলিয়া। ফলে তৃতীয় ম্যাচ ছিল নিয়মরক্ষার। যদিও এই ম্যাচে দুরন্ত পারফর্ম করল জিম্বাবোয়ে।  

Updated By: Sep 3, 2022, 06:50 PM IST
AUS vs ZIM : জলে গেল ওয়ার্নারের লড়াই, রায়ান বার্লের বল ইতিহাস গড়ল জিম্বাবোয়ে
রায়ান বার্লের বলে ইতিহাস গড়ল জিম্বাবোয়ে। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে জিম্বাবোয়ের (Zimbabwe) বিরুদ্ধে সিরিজ জয় ছিল প্রত্যাশিত। অস্ট্রেলিয়া (Australia) ফের একটা সিরিজেও নাম লেখাল। তবুও অ্যারন ফিঞ্চের (Aaron Finch) দল স্বস্তিতে নেই। কারণ একদিনের সিরিজে তৃতীয় ম্যাচে অপেক্ষাকৃত অনেক দুর্বল বিপক্ষের বিরুদ্ধে তিন উইকেটে হেরে গেল অজিবাহিনী। টাউনসভিলের মাঠে অজিদের ব্যাটিংকে একাই বুঝে নিলেন মাত্র ৩৪টি একদিনের ম্যাচ খেলা রায়ান বার্ল (Ryan Burl)। এই লেগ স্পিনারের দাপুটে বোলিং-এর উপর ভর করে এই প্রথমবার অস্ট্রেলিয়ার মাটিতে একদিনের ম্যাচ জিতে ইতিহাস গড়ল জিম্বাবোয়ে।   

ওপেন করতে নেমে ৯৬ বলে ৯৪ রান করেছিলেন ডেভিড ওয়ার্নার (David Warner)। কিন্তু এতে লাভ হল না। কারণ রায়ানের লেগ স্পিনের বিরুদ্ধে আর কোনও অজি ব্যাটার মোকাবিলা করতে পারেনি। ফলে মাত্র ১৪১ রানে গুটিয়ে যায় অজিদের ইনিংস। রায়ান ৩ ওভারে মাত্র ১০ রান দিয়ে নিলেন ৫ উইকেট। ১৮ বলের মধ্যে তাঁর পাঁচটি শিকার হলেন গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাশটন আগার, ওয়ার্নার, মিচেল স্টার্ক ও জশ হ্যাজেলউড।

David Warner

আরও পড়ুন: Serena Williams, US Open 2022 : চোখের জলে বিদায়, কী বললেন সেরেনা?

আরও পড়ুন: Serena Williams : ‘তুমিই সেরা, আমাদের অনুপ্রেরণা’, সেরেনাকে কুর্নিশ জানাল বিশ্ব

সিরিজের প্রথম দুটি ম্যাচে আগেই জিতেছিল অস্ট্রেলিয়া। ফলে তৃতীয় ম্যাচ ছিল নিয়মরক্ষার। যদিও এই ম্যাচে দুরন্ত পারফর্ম করল জিম্বাবোয়ে। শনিবার ম্যাচের টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল জিম্বাবোয়ে। প্রথমে ব্যাট করতে নেমে ১৪১ রানই শেষ হয়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার ইনিংস। ডেভিড ওয়ার্নারের ৯৪ রানের ইনিংস ছাড়া সে ভাবে কেউই খেলতে পারেনি। রায়ান বার্ল ১০ রানে ৫ উইকেট নেওয়ার পাশাপাশি ব্র্যাড ইভান্স ৩৫ রানে ২টি উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে ৩৯ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবোয়ে। ৭২ বলে অপরাজিত ৩৭ রানের ইনিংস খেলেন রেগিস। মারুমানি করেন ৩৫ রান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.