অস্ট্রেলিয়া আবারও নতুন এক রেকর্ড গড়ল! তবে, লজ্জার

টেস্টে বিশ্বের এক নম্বর ক্রিকেট দল অস্ট্রেলিয়া আবারও নতুন এক রেকর্ড গড়ল। তবে সেটা তাদের জন্য গর্বের নয়। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের পঞ্চম ও শেষ দিনে ১৫৪ বল খেলেও একটি রান তুলতে পারেননি অস্ট্রেলিয়ার পিটার নেভিল ও স্টিভ ওকিফ! নেভিল ও ওকিফ দুজনে মিলে ১৭৮ বলে মাত্র ৪ রান করেন! তাঁদের রান রেট ছিল ০.১৩!

Updated By: Aug 2, 2016, 10:01 AM IST
অস্ট্রেলিয়া আবারও নতুন এক রেকর্ড গড়ল! তবে, লজ্জার

ওয়েব ডেস্ক: টেস্টে বিশ্বের এক নম্বর ক্রিকেট দল অস্ট্রেলিয়া আবারও নতুন এক রেকর্ড গড়ল। তবে সেটা তাদের জন্য গর্বের নয়। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের পঞ্চম ও শেষ দিনে ১৫৪ বল খেলেও একটি রান তুলতে পারেননি অস্ট্রেলিয়ার পিটার নেভিল ও স্টিভ ওকিফ! নেভিল ও ওকিফ দুজনে মিলে ১৭৮ বলে মাত্র ৪ রান করেন! তাঁদের রান রেট ছিল ০.১৩!

আরও পড়ুন  কে বলে পোকেমন খারাপ? পোকেমন মানুষের থেকেও বড়

এটি সবচেয়ে কম রান রেটের জুটির রেকর্ড। যেটি অস্ট্রেলিয়ার জন্য লজ্জাজনকও বটে। তবে বেশি সময় ধরে ক্রিজে থেকেও লাভ হয়নি, প্রথম টেস্টে ১০৬ রানে হেরে গিয়েছে অস্ট্রেলিয়া। আর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ক্রিকেটে দ্বিতীয়বার জয়ের স্বাদ পেয়েছে শ্রীলঙ্কা। পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৬৮ রানের লক্ষে ব্যাট করতে  নেমে অস্ট্রেলিয়া ব্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হয়। অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ ছাড়া দলের অন্য কেউই হাফ-সেঞ্চুরি করতে পারেননি। আর ম্যাচের শেষ দিকে অস্ট্রেলিয়ার জেতার আশা যখন ছেড়েই দিয়েছিল সবাই, তখন সাত ও দশ নম্বরে ব্যাটিংয়ে নামা নেভিল এবং ওকিফ জুটি শুরু করেন লড়াই। আর দলকে বাঁচানোর জন্য এই দুজন লড়ে গেলেও শেষ রক্ষা আর হয়নি।

আরও পড়ুন  ক্রিস গেইলের বাড়ির খবর জানেন নাকি?