AUSvsPAK: করাচিতে টেস্ট অভিষেক ঘটাতে চলেছেন আর এক 'শেন ওয়ার্ন' Mitchell Swepson

প্রথম টেস্টে অজি দলে দ্বিতীয় বিশেষজ্ঞ স্পিনারের অভাব স্পষ্ট চোখে পড়েছিল। তাই করাচির পিচে, হ্যাজেলউডের বদলে সুযোগ পেলেন মিচেল সোয়েপসন।   

Updated By: Mar 11, 2022, 06:08 PM IST
AUSvsPAK: করাচিতে টেস্ট অভিষেক ঘটাতে চলেছেন আর এক 'শেন ওয়ার্ন' Mitchell Swepson
টেস্ট অভিষেকের অপেক্ষায় মিচেল সোয়েপসন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গত ৪ মার্চ সবাইকে চমকে দিয়ে চলে গিয়েছিলেন শেন ওয়ার্ন। প্রিয় ওয়ার্নির চিরবিদায়ের শোকে এখনও বিহ্বল ক্রিকেট দুনিয়া। তবে এমন মন্দ সময়ের মধ্যেও মন ভাল করে দেওয়া খবর আছে। দীর্ঘ ১৩ বছর পরে 'ব্যাগি গ্রিন' ক্যাপ মাথায় টেস্ট অভিষেক ঘটাতে চলেছেন শেন ওয়ার্নের ভাবশিষ্য মিচেল সোয়েপসন। কাকতালীয় ভাবে ২৮ বছরের মিচেলও লেগ স্পিনার। বোলিং অ্যাকশনও একেবারে প্রিয় ওয়ার্নির মতো। 

ঠিক এক সপ্তাহ আগেই আলবিদা জানিয়েছেন স্পিন লেজেন্ড। এর ঠিক এক সপ্তাহ পরে টেস্ট খেলার সুযোগ পাচ্ছেন দেশের হয়ে মাত্র ৭টি টি-টোয়েন্টি খেলা ২৮ বছরের এই লেগ স্পিনার। ২০০৯ সালে ব্রাইস ম্য়াগেইনই শেষবার বিশেষজ্ঞ লেগ স্পিনার হিসেবে অস্ট্রেলিয়ার হয়ে খেলেছিলেন। এর ১৩ বছর পর টেস্ট খেলতে নামবেন লেগ স্পিনার মিচেল সোয়েপসন। অনেক বছর ধরে ন্যাথন লিয়ঁর ব্যাকআপ হিসাবে অজি স্কোয়াডে রয়েছেন। কিন্তু এই প্রথমবার সাদা পোশাকে দেশের হয়ে খেলবেন। 

মিচেল সোয়েপসনের উত্থানে শেন ওয়ার্নের বড় প্রভাব ছিল। তাঁর বোলিং অ্যাকশন ঠিক করার জন্য একটা সময় দিন-রাত এক করে দিয়েছিলেন স্পিন লেজেন্ড। তাই কিংবদন্তির মৃত্যুর পর মিচেল সোয়েপসন শ্রদ্ধাজ্ঞলি জানিয়ে লিখেছিলেন, ‘এই মানুষটাকে আমি আমার ক্রিকেট কেরিয়ারে এত বড় প্রভাব ফেলার জন্য কোনোদিন ঠিকভাবে ধন্যবাদই দিতে পারলাম না।’

১২ মার্চ থেকে পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নামছে অস্ট্রেলিয়া। তার একদিন আগেই দলের প্রথম একাদশ ঘোষণা করা হয়ে গিয়েছে। প্রথম টেস্টে অজি দলে দ্বিতীয় বিশেষজ্ঞ স্পিনারের অভাব স্পষ্ট চোখে পড়েছিল। তাই করাচির পিচে, হ্যাজেলউডের বদলে সুযোগ পেলেন মিচেল সোয়েপসন। 

দ্বিতীয় টেস্টের জন্য অস্ট্রেলিয়া দল:-

ডেভিড ওয়ার্নার, উসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), ন্যাথন লিয়ঁ, মিচেল সোয়েপসন

আরও পড়ুন: INDvsSL, Pink Ball test : Axar Patel না Mohammed Siraj? কাকে রেখে প্রথম একাদশ সাজাবেন Rohit Sharma?

আরও পড়ুন: INDvsSL, Pink Ball Test : না খেলেও কেন বাদ Kuldeep Yadav? জবাব দিলেন Jasprit Bumrah

 

.