হায়দরাবাদ টেস্টে ভারতকে জিততে সোমবার চাই ৭ উইকেট

হায়দরাবাদ টেস্টের শেষ দিনের জন্য থাকলো টানটান উত্তেজনা। জমে উঠেছে টেস্ট ক্রিকেট। তবে, জেতার জন্য এগিয়ে অনেক বেশিটাই বিরাট কোহলির ভারতীয় দল। খাতায় কলমে সূযোগ রয়েছে বাংলাদেশেরও। তবে, কাজটা কতটা কঠিন সেটা জানেন সকলেই। আর একটা 'অপশনও' খোলা রয়েছে। ম্যাচ ড্র হওয়ার। কিন্তু সেটা করতে গেলেও বাংলাদেশকে টেস্টের শেষ দিনটা পুরোটাই ব্যাট করতে হবে। হিসেবটা এরকম সোমবারের জন্য। ভারতকে জেতার জন্য নিতে হবে বাংলাদেশের মাত্র সাতটি উইকেট। আর বাংলাদেশকে জিততে গেলে করতে হবে ৩৫৬ রান! হাতে রয়েছে ৭টি উইকেট। ৬ উইকেটে ৩২২ রান নিয়ে চতূর্থ দিনের খেলা শুরু করেছিল বাংলাদেশ। তাদের প্রথম ইনিংস শেষ হয় ৩৮৮ রানে। দুর্দান্ত সেঞ্চুরি করেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম। ১২৭ রানের ইনিংস খেলেন তিনি। অশ্বিন প্রথম ইনিংসে দুই উইকেট নিয়ে টেস্টে ২৫০ রানের মাইলফলক স্পর্শ করেন। টেস্ট ইতিহাসের দ্রুততম ২৫০ উইকেটের নজির গড়লেন অশ্বিন। এরপর বাংলাদেশকে ফলো অন না করিয়ে ফের ব্যাট করতে নামে ভারত। দ্বিতীয় ইনিংসে তারা ৪ উইকেটে ১৫৯ রান করে ডিক্লেয়ার করে দেয়।

Updated By: Feb 12, 2017, 05:15 PM IST
হায়দরাবাদ টেস্টে ভারতকে জিততে সোমবার চাই ৭ উইকেট

ওয়েব ডেস্ক: হায়দরাবাদ টেস্টের শেষ দিনের জন্য থাকলো টানটান উত্তেজনা। জমে উঠেছে টেস্ট ক্রিকেট। তবে, জেতার জন্য এগিয়ে অনেক বেশিটাই বিরাট কোহলির ভারতীয় দল। খাতায় কলমে সূযোগ রয়েছে বাংলাদেশেরও। তবে, কাজটা কতটা কঠিন সেটা জানেন সকলেই। আর একটা 'অপশনও' খোলা রয়েছে। ম্যাচ ড্র হওয়ার। কিন্তু সেটা করতে গেলেও বাংলাদেশকে টেস্টের শেষ দিনটা পুরোটাই ব্যাট করতে হবে। হিসেবটা এরকম সোমবারের জন্য। ভারতকে জেতার জন্য নিতে হবে বাংলাদেশের মাত্র সাতটি উইকেট। আর বাংলাদেশকে জিততে গেলে করতে হবে ৩৫৬ রান! হাতে রয়েছে ৭টি উইকেট। ৬ উইকেটে ৩২২ রান নিয়ে চতূর্থ দিনের খেলা শুরু করেছিল বাংলাদেশ। তাদের প্রথম ইনিংস শেষ হয় ৩৮৮ রানে। দুর্দান্ত সেঞ্চুরি করেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম। ১২৭ রানের ইনিংস খেলেন তিনি। অশ্বিন প্রথম ইনিংসে দুই উইকেট নিয়ে টেস্টে ২৫০ রানের মাইলফলক স্পর্শ করেন। টেস্ট ইতিহাসের দ্রুততম ২৫০ উইকেটের নজির গড়লেন অশ্বিন। এরপর বাংলাদেশকে ফলো অন না করিয়ে ফের ব্যাট করতে নামে ভারত। দ্বিতীয় ইনিংসে তারা ৪ উইকেটে ১৫৯ রান করে ডিক্লেয়ার করে দেয়।

আরও পড়ুন বিরাটকে টুইট করে প্রশংসা করলেন ‘ক্রিকেট ঈশ্বর’

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিনের শেষে বাংলাদেশের রান তিন উইকেটের বিনিময়ে ১০৩। ক্রিজে রয়েছেন শাকিব আল হাসান (২১) এবং মাহমুদুল্লাহ (৯)। এর আগে আউট হয়েছেন তামিম ইকবাল (৩), সৌম্য সরকার (৪২) এবং মোমিনুল হক (২৭)। দ্বিতীয় ইনিংসে দুটো উইকেট পেয়েছন অশ্বিন এবং একটি উইকেট নিয়েছেন জাদেজা।

আরও পড়ুন  গৌতম গম্ভীরকে ক্যাপ্টেন্সি থেকে সরিয়ে দেওয়া হল!