Euro 2020: জয়ের হ্যাটট্রিক সেরে শেষ ১৬-য় Belgium, স্বপ্নভঙ্গ Finland এর

ওদিকে গ্রুপ থেকে রাশিয়াকে হারিয়ে শেষ ষোলোয় ডেনমার্ক 

Updated By: Jun 22, 2021, 09:45 AM IST
Euro 2020: জয়ের হ্যাটট্রিক সেরে শেষ ১৬-য় Belgium, স্বপ্নভঙ্গ Finland এর

নিজস্ব প্রতিবেদন: টানা ৭৪ মিনিট কবজায় রেখেও দ্বিতীয়ার্ধের শেষে 'অপ্রতিরোধ্য'  বেলজিয়ামের (Belgium) কাছে হারল ফিনল্যান্ড (Finland)। ম্যাচের শেষ ১৬ মিনিটে ২ গোল খেয়ে স্বপ্নভঙ্গ হল ফিনল্যান্ডের। যার মধ্যে একটি আবার আত্মঘাতী গোল। Euro 2020 এর শেষ ষোলোতে যাওয়ার দৌড়ে ডেনমার্কের থেকে ফিনল্যান্ড এগিয়ে থাকলেও এদিনের ২ গোল খাওয়ার পর গ্রুপ বি থেকে বেলজিয়ামের সঙ্গে শেষ ১৬-তে পৌঁছে গেল ডেনমার্ক। তৃতীয় স্থানে রইল ফিনল্যান্ড।

সোমবার রাতে সেন্ট পিটার্সবার্গের স্টেডিয়ামে বেলজিয়াম বনাম ফিনল্যান্ডের ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। প্রথমার্ধে ফিনল্যান্ডের গোলকিপার বেলজিয়ামের জেরেমি ডোকুর শট দারুণভাবে রুখে দেন ফিনল্যান্ডের গোলকিপার লুকাস রাডেকি।  ওদিকে কোপেনহেগেনে ডেনমার্কের কাছে রাশিয়া পিছিয়ে পড়ায় শেষ ষোলোয় যেতে ড্র এর দরকার ছিল ফিনল্যান্ডের।

আরও পড়ুন: Copa America: পাপু-মারিয়া-মেসি ম্যাজিক! Paraguay-কে হারিয়ে কোপার শেষ আটে Argentina

কিন্তু শেষ রক্ষা হল না। ম্যাচের ৭৪ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন ফিনল্যান্ডের রাডেকি। ভিটসেলের কর্নার থেকে দুর্দান্ত হেড করেছিলেন টমাস ভারমিউলেন। ফিনল্যান্ডের গোলকিপারের হাতে লেগে বল ঢুকে যায় জালে। হতবিহ্বল হয়ে পড়েন বাকিরা। ৭ মিনিট পর ফের গোল খায় আর্জেন্টিনা। ৮১ মিনিটে দুরন্ত গোল করে ম্যাচ ২-০ করেন লুকাকু। জয়ের হ্যাটট্রিক সেরে সোজা শেষ ১৬ এ গেল বেলজিয়াম। 

আরও পড়ুন: Indian Grand Prix 4: Tokyo Olympics এ যাওয়ার যোগ্যতা অর্জন করলেন শটপাটার Tajinderpal

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.