Indian Grand Prix 4: Tokyo Olympics এ যাওয়ার যোগ্যতা অর্জন করলেন শটপাটার Tajinderpal

তাজিন্দরের ছোড়া শটপাট ২১.৪৯ মিটার দূরত্ব অতিক্রম করল।

Updated By: Jun 22, 2021, 01:26 AM IST
Indian Grand Prix 4: Tokyo Olympics এ যাওয়ার যোগ্যতা অর্জন করলেন শটপাটার Tajinderpal

নিজস্ব প্রতিনিধি: আসন্ন টোকিও অলিম্পিক্সের (Tokyo Olympics 2020) জন্য যোগ্যতা অর্জন করলেন ভারতীয় শটপাটার তাজিন্দরপাল সিং তুর (Tajinderpal Singh Toor)। সোমবার পাতিয়ালায় অনুষ্ঠিত ভারতীয় গ্রাঁ প্রি ফোরে (Indian Grand Prix 4) নিজের অতীতের জাতীয় রেকর্ড ভেঙে নয়া জাতীয় রেকর্ড করলেন এশিয়াডে সোনা জয়ী তাজিন্দর। 

অলিম্পিকে যোগ্যতা অর্জনের পরীক্ষায় নেমে তাজিন্দরের ছোড়া শটপাট ২১.৪৯ মিটার দূরত্ব অতিক্রম করল। অলিম্পিক্সের ছাড়পত্র পাওয়ার জন্য পঞ্জাবের বছর ছাব্বিশের অ্যাথলিটকে ২১.১০ মিটার দূরত্ব অতিক্রম করলেই হতো। কিন্তু তার বেশিই করলেন তিনি। তাজিন্দরের এর আগের রেকর্ড ছিল ২০.৯২ মিটারের। এদিন নিজেকেই ছাপিয়ে গেলেন তিনি।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: জল্পনার অবসান, ৫০ শতাংশ দর্শক নিয়েই অলিম্পিক্স, প্রয়োজনে ক্লোজড ডোর ইভেন্ট

তাজিন্দরকে এই কৃতিত্বের জন্য শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। তিনি তাজিন্দরের রেকর্ডের কথা উল্লেখ করে বলেন, "আমাদের অ্যাথলিটরা অলিম্পিক্সে সেরা ফল করার জন্য কঠোর পরিশ্রম করছে।" তাজিন্দর ২০১৮ সালে জার্কাতায় অনুষ্ঠিত এশিয়ান গেমসে সোনা পেয়েছিলেন। গতবছর দোহায় অনুষ্ঠিত এশিয়ান চ্যাম্পিয়নশিপেও সোনা পান তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.