আইপিএলে কত আয় করেন চিয়ারলিডাররা

আইপিএল। বিশ্বের সবথেকে ধনী ক্রিকেট লিগ।  প্রতি বছর এই লিগে খরচ হয় প্রচুর টাকা। কোটি কোটি টাকা দিয়ে কেনা হয় ক্রিকেটার। এই লিগ যেমন বিনোদনের লিগ তেমনই টাকারও লিগ। এই লিগ থেকে কয়েক মাসে বিভিন্ন উপায়ে বিভিন্ন মানুষ মোটা টাকা আয় করে থাকেন। ভারতের এই ক্রিকেট উৎসব, যেখানে চারিদিকে টাকার ছড়াছড়ি, সেই লিগ থেকে কত টাকা উপার্জন করেন চিয়ার লিডাররা? তাদের আয় কী ক্রিকেটারদের ধারে কাছে থাকে? শুনলে অবাক হবেন।

Updated By: Apr 27, 2016, 03:55 PM IST
আইপিএলে কত আয় করেন চিয়ারলিডাররা

ওয়েব ডেস্ক: আইপিএল। বিশ্বের সবথেকে ধনী ক্রিকেট লিগ।  প্রতি বছর এই লিগে খরচ হয় প্রচুর টাকা। কোটি কোটি টাকা দিয়ে কেনা হয় ক্রিকেটার। এই লিগ যেমন বিনোদনের লিগ তেমনই টাকারও লিগ। এই লিগ থেকে কয়েক মাসে বিভিন্ন উপায়ে বিভিন্ন মানুষ মোটা টাকা আয় করে থাকেন। ভারতের এই ক্রিকেট উৎসব, যেখানে চারিদিকে টাকার ছড়াছড়ি, সেই লিগ থেকে কত টাকা উপার্জন করেন চিয়ার লিডাররা? তাদের আয় কী ক্রিকেটারদের ধারে কাছে থাকে? শুনলে অবাক হবেন।

চিয়ারলিডারদের সর্বাধিক আয় ম্যাচ প্রতি ১০ হাজার থেকে ১২ হাজার। চিয়ারলিডারদের সবথেকে বেশি টাকা দেয় কলকাতা নাইট রাইডার্স। ম্যাচ প্রতি ১০ হাজার থেকে ১২ হাজার। কেকেআর-এ অবশ্য উপরি পাওনাও রয়েছে। দল জিতলে মেলে বোনাস। তখন টাকার অঙ্কটা দাঁড়ায় ১৩ হাজার থেকে ১৬ হাজার। এমনটাই জানা যায় http://crunchysports.com -এ প্রকাশিত তথ্য অনুযায়ী। এছাড়াও ওপেনিং সেরিমনি, এক্সট্রা ইনিংস বা ম্যাচের বাইরে লিগের অন্য কোনও অনুষ্ঠানে পারফর্ম করলে মেলে বাড়তি টাকা। চিয়ারলিডারদের দামের দিকে কেকেআর-এর পর রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সবথেকে কম টাকা দেয় দিল্লি ডেয়ার ডেভিলস। ম্যাচ প্রতি ৬,৬০০ টাকা। যদিও এই তথ্য কোনও ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে জানানো হয়নি।

.