Eden Hazard Retires: ১৬ বছরে ৭০০-র বেশি ম্যাচ ! এবার থামলেন ইডেন, ফুটবলকে বললেন আলবিদা

Chelsea and Real Madrid Star Eden Hazard Anounces Retirement: পেশাদার ফুটবলকে আলবিদা ইডেন অ্যাজারের। বেলজিয়ামের সোনালি প্রজন্মের নক্ষত্র ফুটবলার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানালেন যে, তাঁকে এবার ক্লাব ফুটবলেও দেখা যাবে না।

Updated By: Oct 10, 2023, 04:05 PM IST
Eden Hazard Retires: ১৬ বছরে ৭০০-র বেশি ম্যাচ ! এবার থামলেন ইডেন, ফুটবলকে বললেন আলবিদা
ফুটবলকে গুডবাই ইডেনের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চেলসি (Chelsea) ও রিয়াল মাদ্রিদের (Real Madrid) নক্ষত্র ইডেন অ্যাজার (Eden Hazard) খেলা ছাড়লেন। গতবছর বিশ্বকাপের গ্রুপ পর্যায় থেকে ছিটকে গিয়েছিল বেলজিয়াম (Belgium)। দেশের বিদায়ের সঙ্গেই ইডেন আন্তর্জাতিক ফুটবলকে আলবিদা বলেছিলেন। কিন্তু ক্লাব ফুটবল খেলেছেন নিয়মিত ভাবে। এবার সবরকমের ফুটবল থেকেই বুট জোড়া তুলে রাখলেন ৩২ বছরের ফুটবলার। মঙ্গলবার ইনস্টাগ্রাম লম্বা বিবৃতি দিয়ে ফুটবল ছাড়ার সিদ্ধান্ত ঘোষণা করেছেন ইডেন। 

আরও পড়ুন: Indian Football Team: স্টিমাচই কি সুনীলদের হেডস্যার? চূড়ান্ত সিদ্ধান্ত ফেডারেশনের

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

বিদায়লগ্নে বেলজিয়ামের সোনালি প্রজন্মের নক্ষত্র ফুটবলার লেখেন, 'আপনারা নিশ্চয়ই শুনেছেন যে, ঠিক সময়ে থামতে হয়। ১৬ বছরে ৭০০-র বেশি ম্যাচ খেলার পর, আমি সিদ্ধান্ত নিলাম পেশাদার ফুটবল কেরিয়ার শেষ করার। আমি আমার স্বপ্ন বাস্তবায়িত করতে পেরেছি, আমি বিশ্বের অনেক পিচে খেলেছি এবং মজা করেছি৷ আমার কেরিয়ারে দুর্দান্ত সব ম্যানেজার, কোচ এবং সতীর্থদের সঙ্গে দেখা করার সৌভাগ্য হয়েছে। এই অসাধারণ সময়ের জন্য সবাইকে ধন্যবাদ। আপনাদের সবাইকে আমি মিস করব। আমি যেসব ক্লাবের হয়ে খেলেছি তাদের ধন্যবাদ জানাতে চাই। এলওএসসি (লিল অলিম্পিক স্পোর্টিং ক্লাব) চেলসি এবং রিয়াল মাদ্রিদকে ধন্যবাদ। বেলজিয়াম ফুটবল ফেডারেশনকেও ধন্যবাদ আমাকে দলে নেওয়ার জন্য়। বিশেষ ধন্য়বাদ আমার পরিবার, বন্ধু, উপদেষ্টাদের। যারা ভালো এবং খারাপ সময়ে আমার কাছে ছিলেন। পরিশেষে, আপনাকে, আমার ফ্যানদের অসংখ্য ধন্যবাদ। যারা এত বছর ধরে আমাকে অনুসরণ করেছেন এবং সবসময় উৎসাহিত করেছেন। এখন আমার প্রিয়জনদের সঙ্গে সময় উপভোগ করব এবং নতুন অভিজ্ঞতা হবে। শীঘ্রই মাঠের বাইরে দেখা হবে বন্ধুরা।'

তিন ছেলের বাবা ইডেন। লিলের হয়ে ক্লাব ফুটবল শুরু করেন। ফরাসি ক্লাবের হয়ে লিগ ওয়ান ও ক্যুপ দে ফ্রান্স জিতেছেন। ২০০৭ থেকে ২০১২ পর্যন্ত সেখানে খেলেন ইডেন। লিল থেকে চেলসিতে চলে আসেন এই উইঙ্গার। সেখানে ছিলেন ২০১৯ পর্যন্ত। দু'বার প্রিমিয়র লিগ, দু'বার উয়েফা ইউরোপা লিগ জিতেছেন নীল জার্সিতে। জিতেছেন এফএ কাপ ও ফুটবল লিগ কাপ। ২০১৯ সালে চলে আসেন স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে। রেকর্ড অর্থে ক্লাবে এসেছিলেন তিনি। তবে পাঁচ বছরেও নিজেকে মেলে ধরতে পারেননি। তবে জোড়া লা লিগার সঙ্গেই জেতেন চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ, ফিফা ক্লাব বিশ্বকাপ, কোপা দেল রে ও সুপারকোপা দে এসপানা। রিয়াল ছাড়ার পর তিনি ফ্রি এজেন্ট হয়ে গিয়েছিলেন। কিন্তু কোনও ক্লাবে নাম না লিখিয়ে খেলাই ছেড়ে দিলেন।

আরও পড়ুন: Kolkata Derby: ডার্বি নিয়ে চলে এল হাইভোল্টেজ আপডেট, অপেক্ষার অবসান ইস্ট-মোহন জনতার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.