কোহলির আজকের বিরাট হয়ে ওঠার কারণ ধোনি!

আপনি কি বিরাট কোহলির খুবই ভক্ত? সেটাই স্বাভাবিক ঘটনা। বিরাট যেমন ক্রিকেটার, তাঁকে তো গোটা দুনিয়া সেরা বলে মেনে নিচ্ছে। তাহলে আপনি আর তাঁকে পছন্দ করবেন না কেন? কিন্তু জানেন কি, বিরাট কোহলির আজকের বিরাট কোহলি হয়ে ওঠার পিছনে বেশ খানিকটা অবদান রয়েছে মহেন্দ্র সিং ধোনির? হ্যাঁ, এমন কথা ক্যাপ্টেন কুল কিন্তু বলেননি। বলেছেন বীরেন্দ্র সেহবাগ।

Updated By: Nov 29, 2016, 04:16 PM IST
 কোহলির আজকের বিরাট হয়ে ওঠার কারণ ধোনি!

ওয়েব ডেস্ক: আপনি কি বিরাট কোহলির খুবই ভক্ত? সেটাই স্বাভাবিক ঘটনা। বিরাট যেমন ক্রিকেটার, তাঁকে তো গোটা দুনিয়া সেরা বলে মেনে নিচ্ছে। তাহলে আপনি আর তাঁকে পছন্দ করবেন না কেন? কিন্তু জানেন কি, বিরাট কোহলির আজকের বিরাট কোহলি হয়ে ওঠার পিছনে বেশ খানিকটা অবদান রয়েছে মহেন্দ্র সিং ধোনির? হ্যাঁ, এমন কথা ক্যাপ্টেন কুল কিন্তু বলেননি। বলেছেন বীরেন্দ্র সেহবাগ।

আরও পড়ুন মোহালিতে মহা হার ইংল্যান্ডের, দুরন্ত 'কামব্যাক' পার্থিবের

বীরেন্দ্র সেহবাগ বলেছেন, 'তখন বিরাট সদ্য দলে এসেছে। ধোনি দলের অধিনায়ক। আর আমি সহঅধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজ সফরে মোটেই ভালো খেলতে পারেনি বিরাট। বরং, রোহিত শর্মা, বিরাটের কাঁধে নিঃশ্বাস ফেলছিল। এই সময় অস্ট্রেলিয়ায় পারথে টিম ম্যানেজমেন্ট চেয়েছিল, বিরাটকে বসিয়ে দিয়ে, রোহিত শর্মাকে সূযোগ দেওয়া হোক। কিন্তু ধোনিই বিরাটে আস্থা রেখেছিল। আর সেই ভরসার দাম দেয় বিরাটও। পারথ টেস্টের দুই ইনিংসেই রান পায় ও। আর পরের টেস্টে অ্যাডিলেডে তো রীতিমতো সেঞ্চুরিও করে। আর তারপর থেকে তো আজ পর্যন্ত গোটাটাই ইতিহাস।'

আরও পড়ুন  ১ বলে ২০ রান করলেন ব্যাটসম্যান, বিশ্বরেকর্ড!